বাংলা নিউজ > ময়দান > প্রথম একাদশে জায়গা হল না কুলদীপের, ক্ষোভ উগড়ে দিলেন প্রাক্তন ক্রিকেটাররা
কুলদীপ যাদব। ছবি- টুইটার।
কুলদীপ যাদব। ছবি- টুইটার।

প্রথম একাদশে জায়গা হল না কুলদীপের, ক্ষোভ উগড়ে দিলেন প্রাক্তন ক্রিকেটাররা

  • চেন্নাইয়ে ভারত তিন স্পিনারে দল সাজালেও কুলদীপকে বসতে হল রিজার্ভ বেঞ্চেই।

শুভব্রত মুখার্জি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্রিসবেন টেস্টে তাঁর না খেলা নিয়ে সরব হয়েছিলেন প্রাক্তন ক্রিকেটাররা। পরবর্তীতে সাজঘরে স্ট্যান্ড ইন অধিনায়ক রাহানেকে দেখা যায় কুলদীপকে সান্ত্বনা দিয়ে পরিস্থিতি ব্যাখ্যা করতে। পরে স্বয়ং কুলদীপ জানিয়েছিলেন ব্রিসবেন টেস্টে তাঁকে না খেলানো সঠিক সিদ্ধান্ত ছিল। চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে প্রথম দলে আশা থাকলেও জায়গা হয়নি ভারতের বাঁ-হাতি স্পিনার কুলদীপ যাদবের। যদিও চলতি টেস্টে ভারত ৩ স্পিনারে খেলছে। দলে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর ও শাহবাজ নদিম।

নদিম ভারতীয় জাতীয় স্কোয়াডে এসেছিলেন চোট পাওয়া অক্ষর প্যাটেলের জায়গায়। সুন্দরের ব্যাট হাতে পারফরম্যান্স ভাল থাকলেও নদিমের ব্যাটিং সক্ষমতা আর কুলদীপের ব্যাটিং সক্ষমতা অনেকটা একই মানের।

এত সত্ত্বেও কুলদীপ কেন প্রথম একাদশে নেই সেই বিষয়ে সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুললেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। বলা ভালো তাঁদের সুরে সুর মেলালেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররা। ২০১৯ সালে সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছিলেন কুলদীপ। সেই টেস্টে এক ইনিংসে পাঁচ উইকেটও নিয়েছিলেন তিনি। এরপর তিনি আর ভারতের হয়ে টেস্ট খেলেননি যদিও ভারতীয় স্কোয়াডের নিয়মিত সদস্য তিনি।

উল্লেখ্য, এখনও পর্যন্ত ৬টি টেস্ট খেলে ভারতের হয়ে ২৪টি উইকেট নিয়েছেন তিনি। প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফও টুইটারে কুলদীপকে মনের জোর রাখার পরামর্শ দিয়েছেন। অশ্বিন ও পন্তের থেকে শিক্ষা নেওয়ারও কথা বলেছেন তিনি।

বন্ধ করুন