বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: করোনার জেরে দল নামাতে পারবে না ভারত, বাতিল পঞ্চম টেস্ট, জানাল ECB
বাতিল হয়ে গেল ম্যাঞ্চেস্টার টেস্ট।
বাতিল হয়ে গেল ম্যাঞ্চেস্টার টেস্ট।

Ind vs Eng: করোনার জেরে দল নামাতে পারবে না ভারত, বাতিল পঞ্চম টেস্ট, জানাল ECB

  • ভারতীয় শিবিরে করোনা হানা দেওয়ার কারণেই বাতিল হয়ে গেল ম্যাঞ্চেস্টার টেস্ট। ইসিবি-র তরফে একটি বিবৃতি জারি করা হয়েছে, তাতে বলা হয়েছে, করোনার জেরে ভারত পঞ্চম টেস্টের জন্য দল নামাতে পারছে না, তাই পঞ্চম টেস্ট বাতিল করা হল।

আশঙ্কা তো ছিলই। বৃহস্পতিবার রাত থেকেই এই নিয়ে টানাপোড়েনও চলছিল। শেষ পর্যন্ত বাতিলই করে দেওয়া হল ম্যাঞ্চেস্টার টেস্ট। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড তাদের টুইটার হ্যান্ডলে এই খবর জানিয়েছে। ইসিবি-র তরফে একটি বিবৃতি জারি করা হয়েছে, তাতে বলা হয়েছে, করোনার জেরে ভারত পঞ্চম টেস্টের জন্য দল নামাতে পারছে না, তাই পঞ্চম টেস্ট বাতিল করা হল।

সেই বিবৃতিতে আরও লেখা হয়েছে, ‘ভারতীয় শিবিরে নতুন করে করোনার প্রকোপ এবং আশঙ্কা তৈরি হওয়ার কারণে, ভারত দল নামাতে পারছে না। আমরা সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি, এর জন্য। আমরা জানি, এতে অনেকেই হতাশ হবেন।’

ইসিবি-র তরফে টুইটে লেখা হয়েছে, ‘করোনা ভাইরাসের প্রভাবে বিসিসিআই এবং ইসিবি মিলিত ভাবে সিদ্ধান্ত নিয়েছে, এমিরেটস ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত পঞ্চম এলভি= ইনসিওরেন্স টেস্ট, যেটি আজ (শুক্রবার) থেকে শুরু হওয়ার কথা ছিল, সেটি বাতিল করে দেওয়া হল। ’

আইসিসি-র তরফেও জানিয়ে দেওয়া হয়েছে, ‘আজ (শুক্রবার) থেকে শুরু হতে চলা পঞ্চম টেস্ট বাতিল করার সিদ্ধান্ত বিসিসিআই এবং ইসিবি মিলিত ভাবে নিয়েছে।’

আসলে বৃহস্পতিবার টিম ইন্ডিয়ার জুনিয়র ফিজিও যোগেশ পারমারের কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। তার পরেই ম্যাঞ্চেস্টার টেস্ট নিয়ে আশঙ্কা তৈরি হয়। তবে ক্রিকেটারদের আরটি পিসিআর টেস্টের রিপোর্ট নেগেটিভই আসে। যে কারণে বিসিসিআই চেয়েছিল, নির্ধারিত দিনেই যেন টেস্টটি হয়ে যায়। 

বিসিসিআই কর্তারা বৃহস্পতিবার সকাল থেকেই ভারতীয় টিম ম্যানেজমেন্ট এবং ইসিবির সঙ্গে ম্যাঞ্চেস্টার টেস্টের ভবিষ্যৎ নিয়ে কয়েক দফায় আলোচনাতেও বসেন। শেষ টেস্ট বাতিল করার বিষয়ে কথাবার্তা চলছিস। ভারতীয় বোর্ড চায়নি, আইপিএলে নতুন করে করোনার প্রভাব পড়ুক। কেননা ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ঠিক পরেই সংযুক্ত আমিরশাহিতে টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। তাই আইপিএল কয়েক দিনের জন্য পিছিয়ে দেওয়া সম্ভব নয়। এমন কী ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হলে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে আর্থিক ক্ষতির মুখে পড়তে হবে। তবে শেষ রক্ষা হল না। বাতিলই করে দিতে হল ম্যাঞ্চেস্টার টেস্ট। তবে এই টেস্ট বাতিল হওয়ায় সিরিজ ২-১ জিতে গেল ভারত।

ওভাল টেস্ট চলাকালীনই টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ এবং ফিল্ডিং কোচ আর শ্রীধর করোনায় আক্রান্ত হন। তবে ক্রিকেটারদের আরটিপিসিআর রিপোর্ট নেগেটিভ আসে। যে কারণে ম্যাঞ্চেস্টার টেস্ট হওয়া নিয়ে কোনও সমস্যাই ছিল না। করোনা আক্রান্ত তিন কোচকে ছাড়াই সিরিজের শেষ টেস্ট খেলতে ম্যাঞ্চেস্টারে পৌঁছে গিয়েছিল ভারত। কিন্তু করোনা আতঙ্ক তাদের পিছন ছাড়েনি। বিপত্তি ঘটে ম্যাঞ্চেস্টারেও। সিরিজের পঞ্চম টেস্টে মাঠে নামার আগের দিন ফের ভারতীয় শিবিরে হানা দেয় করোনা। টিম ইন্ডিয়ার জুনিয়র ফিজিও যোগেশ পারমারের কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ আসার পরই পুরো পরিস্থিতিই বদলে যায়।

বন্ধ করুন