বাংলা নিউজ > ময়দান > প্রশ্ন একটাই, ওভাল টেস্টে অশ্বিন খেলবেন? অবশেষে ছবিটা পরিষ্কার করলেন ভারতের বোলিং কোচ
রবিচন্দ্রন অশ্বিন। ছবি: পিটিআই
রবিচন্দ্রন অশ্বিন। ছবি: পিটিআই

প্রশ্ন একটাই, ওভাল টেস্টে অশ্বিন খেলবেন? অবশেষে ছবিটা পরিষ্কার করলেন ভারতের বোলিং কোচ

  • অশ্বিনের মাঠে নামার সম্ভাবনা কতটা, জানিয়ে দিলেন ভরত অরুণ।

চলতি ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের একেবারে শুর থেকেই রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে চর্চা চলছে বিস্তর। নটিংহ্যাম টেস্টের প্রথম একাদশে জায়গা না পাওয়ার পর যে আলোচনা শুরু হয়েছিল টিম ইন্ডিয়ার তারকা স্পিনারকে নিয়ে, তা বজায় রয়েছে ওভাল টেস্টের আগে পর্যন্ত।

প্রতিটা টেস্ট শুরুর আগে দাবি ওঠে অশ্বিনকে চাই। গুঞ্জন শুরু হয়ে যায় রবিচন্দ্রন প্রথম একাদশে জায়গা পাবেন কিনা তা নিয়ে। টেস্টের মাঝে ভারত বেকায়দায় পড়লেই সমালোচকরা বেশি করে দাঁত-নখ বের করেন। তখন দাবি ওঠে, অশ্বিনকে এমন সময়ে দরকার ছিল দলের। ম্যাচের শেষে পুনরায় দাবি ওঠে পরের টেস্টে অশ্বিনকে চাই বলে।

ছবিটা বদলায়নি ওভাল টেস্টের আগেও। বিশেষজ্ঞরা অশ্বিনের হয়ে ক্রমাগত সওয়াল করেই চলেছেন। যদিও আশঙ্কা থেকেই যাচ্ছে যে টিম ম্যানেজমেন্ট গত তিনটি টেস্টের মতো এবারও মুখ ফিরিয়ে থাকতে পারে রবিচন্দ্রনের দিক থেকে।

ভারত ওভাল টেস্টের প্রথম একাদশ ঘোষণা করেনি এখনও। তাই সমর্থকদের আগ্রহ বাড়ছে অশ্বিন শেষমেশ সুযোগ পান কিনা, সে বিষয়ে। ম্যাচের আগের দিন অশ্বিনকে নিয়ে স্বাভাবিকভাবেই প্রশ্ন শুনতে হয় টিম ইন্ডিয়ার বোলিং কোচ ভরত অরুণকে। জবাবে তিনি জানান যে, ম্যাচের দিন সকালে পরিস্থিতি দেখে অশ্বিনকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

ভারতের বোলিং কোচ বলেন, ‘সন্দেহ নেই অশ্বিন আমাদের সেরা বোলারদের একজন। এটা দু্র্ভাগ্যের যে, এখনও পর্যন্ত ও খেলার সুযোগ পায়নি। যদি পরিস্থিতি অনুযায়ী অশ্বিন মানানসই হয়, তবে ওকে নিশ্চই বোলিং আক্রমণে রাখা হবে। ওভালের ইতিহাস বলছে এখানে স্পিনাররা সাহায্য পায়। তবে সবাই এটাও জানে যে, পিচ থেকে সাহায্য পেলে অশ্বিন কী করতে পারে, সে সম্পর্কে ইংল্যান্ড কতটা অশঙ্কায় থাকে। আগামী কাল সকালে পিচ দেখে সিদ্ধান্ত নেওয়াই যথাযথ হবে। আজ ও কালের মধ্যে যা কিছু ঘটতে পারে। সুতরাং, আমরা সকালে পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেব।'

বন্ধ করুন