বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: ভারতের সেরা পেসারের সঙ্গে উঠতি KKR তারকার মিল খুঁজে পেলেন গাভাসকর
Indian Skipper Virat Kohli and Prasidh Krishna during the 2nd ODI between India and England at Maharashtra Cricket Association Stadium in Pune on Friday. (BCCI/ANI Photo)
Indian Skipper Virat Kohli and Prasidh Krishna during the 2nd ODI between India and England at Maharashtra Cricket Association Stadium in Pune on Friday. (BCCI/ANI Photo)

Ind vs Eng: ভারতের সেরা পেসারের সঙ্গে উঠতি KKR তারকার মিল খুঁজে পেলেন গাভাসকর

  • প্রসিধের বোলিং দক্ষতা দেখে সুনীল গাভাসকরের মনে হয়েছে, ভবিষ্যতের তারকা হয়ে ওঠার সমস্ত গুণ রয়েছে কর্নাটকের এই পেসারের মধ্যে। জসপ্রীত বুমরার মতো একদিন তিন ফর্ম্যাটের ক্রিকেটেই নিজেকে প্রমাণ করবেন প্রসিধ।

প্রসিধ কৃষ্ণার জন্য এ বার ময়দানে নামলেন সুনীল গাভাসকর। নির্বাচকদের কাছে তিনি আর্জি জানিয়েছেন, এই তরুণ পেসারকে যেন টেস্ট দলে যেন সুযোগ দেওয়া হয়। যেমনটা হয়েছিল ২০১৮ সালে জসপ্রীত বুমরার ক্ষেত্রে।

প্রসিধের পারফরম্যান্সে রীতিমতো উচ্ছ্বসিত গাভাসকর। তিনি মনে করেন, এই তরুণের মধ্যে উজ্জ্বল সম্ভাবনা রয়েছে। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে যে ভাবে বাকি বোলররা মুথ থুবড়ে পড়েছেন, সেখানে প্রসিধই একমাত্র কিছুটা হাল ধরার চেষ্টা করেছিলেন। ১০ ওভার বল করে ৫৮ রান দিয়ে ২ উইকেট নিয়েছিলেন প্রসিধ। ধারাভাষ্য দেওয়ার সময়েই গাভাসকর বলেন, ‘তাঁর গতি, সিম নিয়ন্ত্রণ দেখে বলতে পারি, রেড বল ফর্ম্যাটের জন্য প্রসিধকে নিয়ে নির্বাচকদের ভাবনাচিন্তা করা উচিত।’ এর সঙ্গেই তিনি যোগ করেন, ‘বুমরা যেমন টি-টোয়েন্টি এবং একদিনের ক্রিকেটের পর টেস্টেও গুরুত্বপূর্ণ বোলার হয়ে উঠেছেন, তেমনই প্রসিধও ওর বোলিং দক্ষতার জন্য খুবই ভাল টেস্ট বোলার প্রমাণিত হবে।'

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে অভিষেক হয়েছিল প্রসিধের। তিনি ৮.১ ওভার বল করে ৫৪ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন। এর আগে ভারতীয় পুরুষ দলের ক্ষেত্রে অভিষেক ম্যাচেই ৪ উইকেট নেওয়ার নজির কোনও বোলারের নেই। ১৯৯৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২১ রানে ৩ উইকেট নিয়েছিলেন নোয়েল ডেভিড। এত দিন সেটিই রেকর্ড ছিল। সেই রেকর্ড ভেঙে নতুন নজির গড়লেন প্রসিধ। মহিলা ক্রিকেট দলের ক্ষেত্রে অবশ্য অভিষেক ম্যাচে ৪ বা তার বেশি উইকেট নেওয়ার নজির রয়েছে পুর্ণিমা চৌধুরীর।

বন্ধ করুন