বাংলা নিউজ > ময়দান > বিরাট সার্টিফিকেট! তরুণ পেসারকে ভারতীয় দলের সম্পদ বলে বর্ণনা করলেন কিংবদন্তি বয়কট
লর্ডসে ভারত ও ইংল্যান্ডের ক্রিকেটাররা। ছবি- রয়টার্স (Reuters)
লর্ডসে ভারত ও ইংল্যান্ডের ক্রিকেটাররা। ছবি- রয়টার্স (Reuters)

বিরাট সার্টিফিকেট! তরুণ পেসারকে ভারতীয় দলের সম্পদ বলে বর্ণনা করলেন কিংবদন্তি বয়কট

  • টিম ইন্ডিয়ার তারকা পেসারের বোলিংয়ে মুগ্ধ জিওফ্রে বয়কট।

ভারতের টেস্ট দলে ঢুকেছেন খুব বেশিদিন হয়নি। এক বছরেরও কম সময়ে টিম ইন্ডিয়ার বোলিং লাইনআপে আলাদা মাত্রা যোগ করেছেন মহম্মদ সিরাজ। এত অল্প সময়ে টিম ইন্ডিয়ার তরুণ পেসারের অভাবনীয় উত্থানে যারপরনাই আপ্লুত জিওফ্রে বয়কট। সিরাজের বোলিংয়ে এতটাই মুগ্ধ ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক, যে তাঁকে স্পষ্ট ভাষায় ভারতীয় দলের সম্পদ হিসেবে বর্ণনা করলেন তিনি।

নটিংহ্যামের প্রথম টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৩টি উইকেট নেন সিরাজ। লর্ডসে বাড়তি স্পিনার খেলানোর সম্ভাবনা দেখা দিলেও শেষমেশ সিরাজে আস্থা রাখে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। একসময় চোট পেয়ে ছিটকে যাওয়া শার্দুল ও সিরাজের বদলে অশ্বিন ও ইশান্তকে ভারতের প্রথম একাদশে দেখা যেতে পারে বলে গুঞ্জন শোনা গিয়েছিল। যদিও শার্দুলের বদলে ইশান্ত দলে ঢুকলেও অশ্বিনকে রিজার্ভ বেঞ্চে রেখেই সিরাজকে প্লেয়িং ইলেভেনে ধরে রাখেন কোহলিরা।

লর্ডস টেস্টের দুই ইনিংসে ৪টি করে মোট ৮টি উইকেট নিয়ে সিরাজ টিম ম্যানেজমেন্টের আস্থার যথাযথ মর্যাদা রাখেন। এহেন সিরাজকে নিয়ে mid day-কে বয়কট বলেন, ‘সিরাজকে আমার ভীষণ পছন্দ। ও প্রাণশক্তিতে ভরপুর। ওর কোনও কিছুতেই বাধা দেওয়া উচিত নয় কারও। নিজের মতো করে ওকে বিকশিত হতে দাও। যদিও ও নিতান্ত নতুন, তবে ও ভারতীয় দলের সম্পদ।’

উল্লেখ্য, গত ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্নে টেস্ট অভিষেক হয় সিরাজের। সেই থেকে মোট ৭টি টেস্টে মাঠে নেমে ইতিমধ্যেই ২৭টি উইকেট নিয়েছেন ২৭ বছর বয়সী ডানহাতি পেসার।

বন্ধ করুন