বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: অলরাউন্ড পারফরম্যান্সে ভারতীয়দের মধ্যে অনন্য নজির ম্যাচের সেরা হার্দিকের

IND vs ENG: অলরাউন্ড পারফরম্যান্সে ভারতীয়দের মধ্যে অনন্য নজির ম্যাচের সেরা হার্দিকের

হার্দিক পাণ্ডিয়া।

হার্দিকই প্রথম ভারতীয় ক্রিকেটার, যিনি কোনও টি-টোয়েন্টি ম্যাচে ৫০-এর বেশি রান করেছেন। নিয়েছেন ৪ উইকেটও। এর আগে ভারতের আর কোনও প্লেয়ার কোনও টি-টোয়েন্টিতে এমন দুরন্ত অলরাউন্ড পারফরম্যান্স করতে পারেননি। যা করে দেখিয়েছেন হার্দিক।

ব্যাট হাতে ৩৩ বলে ৫১ রান করেছেন তিনি। এবং বল হাতে ৪ ওভারে ৩৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নিয়েছেন। এমন অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন হার্দিক পান্ডিয়া। সেই সঙ্গে তিনি গড়ে ফেলেছেন নতুন নজিরও।

হার্দিকই প্রথম ভারতীয় ক্রিকেটার, যিনি কোনও টি-টোয়েন্টি ম্যাচে ৫০-এর বেশি রান করেছেন। নিয়েছেন ৪ উইকেটও। এর আগে ভারতের আর কোনও প্লেয়ার কোনও টি-টোয়েন্টিতে এমন দুরন্ত অলরাউন্ড পারফরম্যান্স করতে পারেননি। যা করে দেখিয়েছেন হার্দিক।

আরও পড়ুন: প্রথম T20-তে ইংল্যান্ডকে ৫০ রানে হারিয়ে অজিদের টপকে রেকর্ড গড়ল ভারত

বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট নেয় ভারত। প্রথমে ব্যাট করে ভারত ৮ উইকেটে ১৯৮ রান করেছিল। হার্দিক পাণ্ডিয়া ৫১, সূর্যকুমার যাদব ৩৯ এবং দীপক হুডা ৩৩ রান করেন। ইংল্যান্ডের মইন আলি এবং ক্রিস জর্ডন ২টি করে উইকেট নেন।

আরও পড়ুন: টি-২০ ক্যাপ্টেন হিসেবে ধোনি ও কোহলির দুর্দান্ত নজির টপকে গেলেন রোহিত

জবাবে ব্যাট করতে নেমে ৩ বল বাকি থাকতে ১৪৮ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। মইন আলি সর্বোচ্চ ৩৬ রান করেন। এ ছাড়া হ্যারি ব্রুক ২৮ এবং ক্রিস জর্ডন অপরাজিত ২৬ রান করেন। ভারতের হার্দিক একাই ৪ উইকেট নেন। আর্শদীপ সিং এবং যুজবেন্দ্র চাহাল ২টি করে উইকেট নিয়েছেন।

টেস্ট হারের ধাক্কা সামলে টি-২০ সিরিজে দুরন্ত কামব্যাক করল টিম ইন্ডিয়া। যদিও কাজটা মোটেও সহজ ছিল না। ঘরের মাঠে জোস বাটলাররা টি-টোয়েন্টি দল হিসেবে কতটা শক্তিশালী, সেটা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। তবুও ভারত প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৫০ রানে দাপুটে জয় ছিনিয়ে নিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আগামী মার্চে রাজ্যে মেগা সভা, কেন এই ৩টি জায়গাকে বেছে নিলেন প্রধানমন্ত্রী? EBFC vs CFC, ISL 2023-24 Live: চেন্নাইকে হারাতে না পারলে বিপাকে পড়বে ইস্টবেঙ্গল 'ঢল গয়া দিন' গানে পুরনো নায়িকাদের লুকে ব্যাডমিন্টন খেললেন সারা, কিন্তু একী! চাকরি দেওয়ার নামে ৯ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ, গ্রেফতার রানাঘাটের যুব TMC নেতা ‘ব্রাহ্মোসই আমাদের প্রাথমিক অস্ত্র হবে’, বলছেন নৌসেনা প্রধান, বড় ডিল-এ ছাড়পত্র জুহির বিশেষ পরিচিত হয়েও বলিউডের বহিরাগত বলে দাবি! নেটিজেনদের তোপের মুখে কিয়ারা সিনেমার ব্যবসা যথেষ্ঠ নয়! মাদক পাচারে ২০০০ কোটি আয় প্রযোজকের, পাকড়াও তিন সদস্য রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় নিয়ে উদ্বিগ্ন রাজ্যপাল, কড়া পদক্ষেপের নির্দেশ পাহাড়ে ১০০ দিনের বকেয়া টাকা বরাদ্দ হতেই BJP-র বিরুদ্ধে সরব অনীত থাপার দল 'দুজন মানুষ সম্পর্কে সুখী হলে...' অনুপমকে বিয়ের আগেই প্রশ্মিতার নিশানায় কারা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.