বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: রুটদের বিরুদ্ধে Test, ODI, T20-তে ৪উইকেট,শাকিবের নজির ছুঁলেন হার্দিক
হার্দিক পাণ্ডিয়া।

IND vs ENG: রুটদের বিরুদ্ধে Test, ODI, T20-তে ৪উইকেট,শাকিবের নজির ছুঁলেন হার্দিক

  • রবিবার ম্যাঞ্চেস্টারে ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের ঘরের মাঠেই তৃতীয় একদিনের ম্যাচে ৭ ওভার বল করে ২৪ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন হার্দিক। এর আগে হার্দিক ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট এবং টি-টোয়েন্টিতেও তাদের ঘরের মাঠে ৪টি করে উইকেট নিয়েছেন।

জেসন রয়, বেন স্টোকস, জোস বাটলার, লিয়াম লিভিংস্টোনের মতো গুরুত্বপূর্ণ চার উইকেট তুলে নিয়ে একদিকে যেমন ইংল্যান্ডকে ধাক্কা দিয়েছেন, তেমনই নিজেও নয়া নজির গড়ে ফেলেছেন হার্দিক পাণ্ডিয়া। ছুঁয়ে ফেলেছেন বাংলাদেশের তারকা অল রাউন্ডার শাকিব আল হাসানের রেকর্ডও।

ভারত বনাম ইংল্যান্ড তৃতীয় ওডিআই-এর লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে:

রবিবার ম্যাঞ্চেস্টারে ইংল্যান্ডের বিরুদ্ধে তাদের ঘরের মাঠেই তৃতীয় একদিনের ম্যাচে ৭ ওভার বল করে ২৪ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন হার্দিক। এর আগে হার্দিক ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট এবং টি-টোয়েন্টিতেও তাদের ঘরের মাঠে ৪টি করে উইকেট নিয়েছে। সে ক্ষেত্রে কোনও একটি বিশেষ দলের বিরুদ্ধে তাদের ঘরের মাঠে ক্রিকেটের সব ফর্ম্যাট ৪টি করে উইকেট নেওয়ার নজির গড়েছেন হার্দিক।

এর আগে বাংলাদেশের অলরাউন্ডার শাকিব আল হাসান জিম্বাবোয়ের বিরুদ্ধে এই একই নজির গড়েছিলেন। এ দিন শাকিবকেই স্পর্শ করলেন ভারতের তারকা অলরা

আরও পড়ুন: কোহলির পরামর্শেই বাজিমাত সিরাজের, শূন্যতেই ফেরান রুটকে- ভিডিয়ো

টসে জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত শর্মা। এদিনও পুরো ৫০ ওভারও খেলতে পারেনি জোস বাটলারের দল। ৪৫.৫ ওভারে ২৫৯ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। জোস বাটলার সর্বাধিক ৬০ রান করেন। জেসন রয় করেছেন ৪১। মইন আলির সংগ্রহ ৩৪ এবং ৩২ রান করেছেন ক্রেগ ওভারটন। বাকিরা ৩০ রানের গণ্ডি টপকাননি।

ভারতের হার্দিক পাণ্ডিয়ার ৪ উইকেট ছাড়াও যুজবেন্দ্র চাহাল তিনটি এবং মহম্মদ সিরাজ নিয়েছেন দু'টি উইকেট।

বন্ধ করুন