বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ‘নতুন বলে দু'ভাবেই সুইং করান, ইয়র্কার ভালো করেন’, ২৩ বছরের বোলারে মুগ্ধ মঞ্জরেকর

IND vs ENG: ‘নতুন বলে দু'ভাবেই সুইং করান, ইয়র্কার ভালো করেন’, ২৩ বছরের বোলারে মুগ্ধ মঞ্জরেকর

আর্শদীপ সিং।

অভিষেকেই ৩.৩ ওভার বল করে ১৮ রান দিয়ে ২ উইকেট তুলে নেন আর্শদীপ সিং। সেই সঙ্গে সকলের নজর কাড়লেন আর্শদীপ। দেখিয়ে দিলেন, তাঁকে এত দিন সুযোগ না দেওয়াটাই ভুল হয়েছে।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে বোলিংয়ের সুযোগ পাননি। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতেই অভিষেক হল ২৩ বছরের তারকার। আর অভিষেকেই ৩.৩ ওভার বল করে ১৮ রান দিয়ে ২ উইকেট তুলে নিলেন। সেই সকলের নজর কাড়লেন আর্শদীপ। দেখিয়ে দিলেন, তাঁকে এত দিন সুযোগ না দেওয়াটাই ভুল হয়েছে।

তাঁর খেলায় মুগ্ধ সঞ্জয় মঞ্চরেকর। তিনি টুইটে লিখেছেন, ‘তিনি নতুন বলেও দু'ভাবে সুইং করাতে পারেন। ইয়র্কার ভালো করেন। স্লোয়ার বলের ৩টি সংস্করণেই দক্ষ তিনি। এবং দুরন্ত বাউন্সার বোলিং-ও করতে পারেন। সমস্ত নতুন সিম বোলারদের মধ্যে যে প্রতিভা রয়েছে, আর্শদীপের বিস্তৃতি অনেক বেশি।’

টেস্টে হারের ধাক্কা সামলে টি-২০ সিরিজে দুরন্ত কামব্যাক করল টিম ইন্ডিয়া। যদিও কাজটা মোটেও সহজ ছিল না। ঘরের মাঠে জোস বাটলাররা টি-টোয়েন্টি দল হিসেবে কতটা শক্তিশালী, সেটা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। তবুও ভারত প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৫০ রানে দাপুটে জয় ছিনিয়ে নিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল।

আরও পড়ুন: অধিনায়ক হিসেবে টানা ১৩টি T20 ম্যাচ জিতে বিশ্ব রেকর্ড রোহিতের

আরও পড়ুন: ‘ধারাবাহিক ভাবে ওদের বল সুইং করেছে, ভুবিদের কৃতিত্ব দিলেন বাটলার

বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট নেয় ভারত। প্রথমে ব্যাট করে ভারত ৮ উইকেটে ১৯৮ রান করেছিল। হার্দিক পাণ্ডিয়া ৫১, সূর্যকুমার যাদব ৩৯ এবং দীপক হুডা ৩৩ রান করেন। ইংল্যান্ডের মইন আলি এবং ক্রিস জর্ডন ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ৩ বল বাকি থাকতে ১৪৮ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। মইন আলি সর্বোচ্চ ৩৬ রান করেন। এ ছাড়া হ্যারি ব্রুক ২৮ এবং ক্রিস জর্ডন অপরাজিত ২৬ রান করেন। ভারতের হার্দিক একাই ৪ উইকেট নেন। আর্শদীপ সিং এবং যুজবেন্দ্র চাহাল ২টি করে উইকেট নিয়েছেন।

বন্ধ করুন