বাংলা নিউজ > ময়দান > ভারতের জয়ে নিঃশব্দে ভূমিকা নিয়েছেন, কাকে T20 সিরিজের 'সাইলেন্ট হিরো' হিসেবে চিহ্নিত করলেন জাহির?
জাহির খান। ছবি- হিন্দুস্তান টাইমস।
জাহির খান। ছবি- হিন্দুস্তান টাইমস।

ভারতের জয়ে নিঃশব্দে ভূমিকা নিয়েছেন, কাকে T20 সিরিজের 'সাইলেন্ট হিরো' হিসেবে চিহ্নিত করলেন জাহির?

  • অস্ট্রেলিয়া সফরের পর থেকে তারকা পেসারের আত্মবিশ্বাস বেড়েছে বলে দাবি জাহিরের। 

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি-২০ সিরিজ জয়ে একাধিক তারকার সক্রিয় অবদান রয়েছে। সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়া বিরাট কোহলি যদি ব্যাট হাতে মুখ্য ভূমিকা নিয়ে থাকেন, তবে দ্বিতীয় ম্যাচে ইশান কিষাণের হাফ-সেঞ্চুরি এবং চতুর্থ ও পঞ্চম ম্যাচে সূর্যকুমারের অনবদ্য ব্যাটিংকেও কৃতিত্ব দিতে হবে। ব্যাটিংয়ে শ্রেয়স, রোহিত, হার্দিকের অবদানও অস্বীকার করা যাবে না। এমনকি বল হাতে ভুবনেশ্বরও নিজের ছাপ রাখেন সিরিজে।

তবে এঁদের বাইরেও সিরিজে আরও এক ভারতীয় ক্রিকেটার নিঃশব্দে নিদের কাজ করে গিয়েছেন বলে সকলের দৃষ্টি আকর্ষণ করলেন জাহির খার। টিম ইন্ডিয়ার প্রাক্তন পেসার শার্দুল ঠাকুরকে টি-২০ সিরিজের 'সাইলেন্ট হিরো' বলে চিহ্নিত করলেন।

ক্রিজবাজের ভিডিওয় জাহির বলেন, ‘এই মুহূর্তে ভারতীয় দলে বড় নামের অভাব নেই। আপনারা শার্দুল ঠাকুরকে লক্ষ্য করে থাকবেন, সবার মাঝেও এই ক্রিকেটারটি নিঃশব্দে নিজের কাজ করে গিয়েছে। ও এই সিরিজের সাইলেন্ট হিরো। ওর পারফর্ম্যান্স অন্য সেরা ক্রিকেটারদের থেকে কোনও অংশে কম নয়।’

শার্দুল ঠাকুর ৫ ম্যাচের সিরিজে দু'দলের মধ্যে সবথেকে বেশি ৮টি উইকেট নিয়েছেন। চতুর্থ ও পঞ্চম ম্যাচে তিনি ৩টি করে উইকেট দখল করেন। গুরুত্বপূর্ণ সময়ে উইকেট তুলে শার্দুলই ম্যাচের রাশ ভারতের হাতে এনে দিয়েছেন।

শার্দুল সম্পর্কে জাহির আরও বলেন, ‘অস্ট্রেলিয়া সফরের পর থেকে ওর ভাবনা-চিন্তা ও শারীরিক ভাষায় বিস্তর পরিবর্তন লক্ষ্য করছি। ভালোভাবে লক্ষ্য করলে ওর মধ্যে আত্মবিশ্বাসের ঝলক দেখতে পাবেন।’

বন্ধ করুন