বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: টেস্টে অশ্বিনের ৪০০ তম উইকেট, কী বললেন স্ত্রী প্রীতি?
পরিবারের সঙ্গে রবিচন্দ্রন অশ্বিন। (ছবি সৌজন্য, ইনস্টাগ্রাম rashwin99)
পরিবারের সঙ্গে রবিচন্দ্রন অশ্বিন। (ছবি সৌজন্য, ইনস্টাগ্রাম rashwin99)

Ind vs Eng: টেস্টে অশ্বিনের ৪০০ তম উইকেট, কী বললেন স্ত্রী প্রীতি?

  • আমদাবাদ টেস্ট শেষ হওয়ার পরে অশ্বিনের ঝুলিতে সব মিলিয়ে রয়েছে ৬০৩ টি আন্তর্জাতিক উইকেট।

শুভব্রত মুখার্জি

সংখ্যার বিচারে বিশ্বের শ্রেষ্ঠ স্পিনার মুথাইয়া মুরলীধরনের পরেই টেস্টে দ্রুততম ৪০০ উইকেট নেওয়ার মালিক হওয়ার অসাধারণ কৃতিত্ব অর্জন করেছেন রবিচন্দ্রন অশ্বিন। মূলত তাঁর এবং অক্ষর প্যাটেলের বোলিংয়ের সৌজন্যেই মাত্র দেড় দিনেই শেষ হয়ে যায় ভারত-ইংল্যান্ডের আমদাবাদের গোলাপি টেস্ট। ১০ উইকেটে ম্যাচ জিতে সিরিজে ২-১ ফলে এগিয়ে গিয়েছে ভারত। 

প্রথম দিন থেকেই দেখা যাচ্ছিল স্পিনারদের দাপট। নরেন্দ্র মোদীর নামাঙ্কিত ক্রিকেট স্টেডিয়ামে ভারতের প্রথম ম্যাচ জয়ের দিনে রেকর্ড গড়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ভারতের অভিজ্ঞ স্পিনার অশ্বিন টেস্টে ৪০০ উইকেটের মাইলফলক ইতিমধ্যেই স্পর্শ করে ফেলেছেন। আর অশ্বিনের এই সাফল্যে স্বাভাবিকভাবেই উচ্ছসিত স্ত্রী প্রীতি।

ভারতীয় বোলারদের মধ্যে অশ্বিনই সব চেয়ে কম ম্যাচ খেলে ৪০০ উইকেট নিয়েছেন। মাত্র ৭৭ টি টেস্ট খেলে সেই নজির গড়েছেন। মুরলীধরন এই মাইলফলক স্পর্শ করতে নিয়েছিলেন ৭২ টি ম্যাচ। দ্বিতীয় ইনিংসে জোফ্রা আর্চারকে এলবিডব্লিউ করে ৪০০ তম টেস্ট উইকেট নেন অশ্বিন। এরপরেই প্রীতি টুইটারে লেখেন, 'আর্চার অশ্বিনের ৪০০ তম শিকার। জয়'!

ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টের দুই ইনিংস মিলিয়ে অশ্বিন নিয়েছেন সাত উইকেট। প্রথম ইনিংসে তাঁর শিকার তিনজন ইংরেজ ব্যাটসম্যান। দ্বিতীয় ইনিংসে চারজন ইংরেজ ব্যাটসম্যানকে তিনি সাজঘরের রাস্তা দেখান। আমদাবাদ টেস্ট শেষ হওয়ার পরে অশ্বিনের ঝুলিতে সব মিলিয়ে রয়েছে ৬০৩ টি আন্তর্জাতিক উইকেট। তিনি ছাপিয়ে গিয়েছেন প্রাক্তন ভারতীয় পেসার জাহির খানকে। যিনি ৫৯৭ টি আন্তর্জাতিক উইকেটের মালিক।

বন্ধ করুন