বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: সহজ ক্যাচ ফস্কে ছিলেন নিজে, স্টোকস আউট হতে কী করলেন হার্দিক, দেখে নিন ভিডিয়োয়

বেন স্টোকস ক্যাচটা শিখর ধাওয়ানের হাতে জমা পড়তেই দুনিয়ার সবথেকে বেশি স্বস্তি পেলেন হার্দিক পান্ডিয়া। আর এতটাই স্বস্তি পেলেন যে মাঠেই মাথা নীচু করে ধাওয়ানের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করলেন। স্পষ্ট বোঝা গেল, স্টোকসের যে সহজ ক্যাচ ফস্কেছিলেন, সেই ভার নিজের কাঁধে নিয়ে ঘুরতে হচ্ছিল হার্দিককে। অবশেষে স্টোকস আউট হওয়ার পর হাঁফ ছেড়ে বাঁচলেন।

রবিবার পুণেতে ভারত বনাম ইংল্যান্ডের তৃতীয় একদিনের ম্যাচে ১০.৩ ওভারে টি নটরাজনের বলে আউট হন স্টোকস। ক্রিজ থেকে এগিয়ে এসে বড় শট মারতে যান। তা শিখর ধাওয়ানের হাতে জমা পড়ে। বলের উচ্চতার জন্য তৃতীয় আম্পায়ারের কাছে যাওয়া হয়। কিন্তু স্টোকস এগিয়ে এসেছিলেন আর বল নীচু হচ্ছিল। ফলে আউটের সিদ্ধান্ত বহাল রাখা হয়।

তারইমধ্যে ক্যামেরায় হার্দিককে ধরা হয়। যিনি পঞ্চম ওভারেই স্টোকসের একেবারে সহজ ক্যাচ ফস্কেছিলেন। সেখানে দেখা যায়, মুখের কাছে হাত দিয়ে আছেন হার্দিক। তারপর হাতজোড় করে ধাওয়ানকে দূর থেকে প্রণাম করছেন। তারপর মাটিতে শুয়ে আরও একবার কৃতজ্ঞতা প্রকাশ করেন। আকাশের দিকে তাকিয়েও কৃতক্ষতা প্রকাশ করেন হার্দিক।

হার্দিকের অভিব্যক্তি। (ছবি সৌজন্য টুইটার)
হার্দিকের অভিব্যক্তি। (ছবি সৌজন্য টুইটার)
হার্দিকের অভিব্যক্তি। (ছবি সৌজন্য টুইটার)
হার্দিকের অভিব্যক্তি। (ছবি সৌজন্য টুইটার)

রবিবার পুণেতে প্রথমে ব্যাট করে ৩২৯ রান তোলে ভারত। রান তাড়া করতে নেমে প্রথম তিন ওভারে দুই ওপেনার জেসন রয় এবং জো বেয়ারস্টোকে হারায় ইংল্যান্ড। পঞ্চম ওভারে স্টোকসকে আউট করার সুবর্ণ সুযোগ এসেছিল ভারতের কাছে। ভুবনেশ্বর কুমারের বলে ফ্রন্টফুট থেকে স্ট্রেট ডাইভে বড় শট মারতে যান। কিন্তু বল উপরে উঠে যায়। সহজ ক্যাচ ছিল হার্দিকের মতো খেলোয়াড়ের কাছে। কিন্তু ক্যাচ ফস্কান তিনি। সেই সময় স্টোকস ১৫ বলে ১৫ রানে খেলছিলেন। যে স্টোকস দ্বিতীয় ম্যাচেই ৫২ বলে ৯৯ রানের ইনিংস খেলেছিলেন। শেষপর্যন্ত রবিবার ৩৫ রানের বেশি করতে পারেননি ইংল্যান্ড তারকা। 

বন্ধ করুন