বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: ‘জ্যোতিষী’ আর্চারের সব জারিজুরি শেষ সূর্যকুমারের সামনে, রহস্যও জানালেন তারকা

শুভব্রত মুখার্জি

ভারতীয় জাতীয় ক্রিকেট দলের জার্সি পড়া যে কোনও উঠতি ক্রিকেটারের কাছে স্বপ্ন। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে শেষ তিন-চার মরশুমে একাধিক সাফল্য পাওয়া সূর্যকুমার যাদবের প্রতীক্ষা দীর্ঘ হলেও অবশেষে তাঁর কপালে শিঁকে ছিঁড়েছে ইয়ন মর্গ্যানদের ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে। ঘরোয়া ক্রিকেটেও ব্যাট হাতে যথেষ্ট সফল সূর্য। তাই অভিষেক ম্যাচে তাঁর ব্যাটিংয়ে ধরা পড়েনি স্নায়ুর চাপ।

ব্যাটিং করতে নেমে যে সাবলীল ভঙ্গিমায় তিনি তাবড় তাবড় ইংরেজ বোলারদের সামলেছেন, তাতে রীতিমতো উচ্ছ্বসিত বিশেষজ্ঞরা। অনেকেই মনে করছেন 'স্কাই' (সূর্যকুমারের ডাকনাম) লম্বা রেসের ঘোড়া। তিনি যে আন্তর্জাতিক মঞ্চের জন্য কতটা প্রস্তুত, তা ইনিংসের প্রথম বলেই বুঝিয়ে দিয়েছিলেন সূর্য। ‘জ্যোতিষী’ জোফ্রা আর্চারের মতো বোলারকে তিনি তার আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম বলেই বাউন্ডারির বাইরে ফেলেন।

এই প্রসঙ্গে আলোকপাত করতে গিয়ে সূর্য বলেন, ‘আমি খুব খুশি যেভাবে আমি ব্যাট করেছি। ২২ গজে যে পরিকল্পনা নিয়ে ব্যাট করতে নেমেছিলাম, তা একেবারে সফল হয়েছে। আমি শেষ দু’তিন মরশুম ধরে আইপিএলে আর্চারকে দেখছি। ওর সবকটা ম্যাচ দেখেছি। নতুন ব্যাটসম্যান ক্রিজে এলে ও কী পরিকল্পনা করে সে বিষয়েও ধারণা আছে। আমিও ওর বিরুদ্ধে পরিকল্পনা করেই নেমেছিলাম। তিন নম্বরে ব্যাট করাটা আমার কাছে বড় সুযোগ ছিল। আমি জানতাম ও আমায় শর্ট বল করবে, আমি সেভাবেই মানসিক প্রস্তুতি চলছে নিয়ে শটটা খেলি।'

বন্ধ করুন