বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ওভাল টেস্টে কি বিঘ্ন ঘটাবেন বরুণদেব? জেনে নিন কেমন থাকবে প্রথম দিনের আবহাওয়া
ওভাল মাঠ। ছবি- বিসিসিআই।
ওভাল মাঠ। ছবি- বিসিসিআই।

IND vs ENG: ওভাল টেস্টে কি বিঘ্ন ঘটাবেন বরুণদেব? জেনে নিন কেমন থাকবে প্রথম দিনের আবহাওয়া

  • নটিংহ্যামে বৃষ্টির জন্য শেষদিনের খেলা বাতিল হওয়ার পাশপাশি লর্ডসেও মেঘাচ্ছন পরিবেশে খারাপ আলোর জন্য একাধিকবার খেলায় বিঘ্ন ঘটে।

লিডসের পর ফের লন্ডনে চতুর্থ টেস্ট খেলার জন্য ফিরছে ভারত ও ইংল্যান্ড। এখনও অবধি আবহাওয়া সিরিজে খুব বেশি বাধার সৃষ্টি না করলেও প্রথম টেস্টে নটিংহ্যামে, শেষদিনে বৃষ্টির জন্য ভারতের জয়ের সুযোগ হাতছাড়া হয়। দ্বিতীয় টেস্টে লন্ডনেরই লর্ডসে স্বল্প বৃষ্টির জন্য দেরি করে টস হওয়ার পাশপাশি খারাপ আলোর জন্যও ম্যাচও থামাতে।

চতুর্থ টেস্টে মাঠ বদলালেও সেই লন্ডনেই খেলবে আবার দুই দল। চতুর্থ টেস্টের আগে ক্রিকেটপ্রেমীদের মনে প্রশ্ন, আবারও খেলায় বিঘ্ন ঘটাবে ইংল্যান্ডের আবহাওয়া। লন্ডনের আবহাওয়ায় মেঘ থাকলেও ক্রিকেট প্রেমীদের জন্য খুশির খবর। প্রথমদিনে কোনরকম বৃষ্টির সম্ভাবনা নেই।

AccuWeather-অনুযায়ী বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) প্রথম সেশনের সময় তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে ও হিউমিডিটি ৫৯ শতাংশের আশেপাশে থাকার কথা, যা বলতে গেলে ক্রিকেট খেলার একদম আদর্শ পরিবেশ। তবে ইংল্যান্ডের পরিবেশের সঙ্গে সামঞ্জস্য রেখে আকাশে মেঘের উপস্থিতি থাকছেই।

কিন্তু দিন বাড়লে একদমই সামান্য উষ্ণতা বাড়লেও আকাশ মেঘের আবরণ থেকে মুক্ত হওয়ারই পূর্বাভাস। তবে শেষ সেশনে আবহাওয়া বেশ খানিকটা ঠান্ডা হয়ে ১৪ ডিগ্রির আশেপাশে থাকার কথা। বৃষ্টির সম্ভাবনা না থাকলেও কালো মেঘের আবরণে আলোর দরুণ খেলার বন্ধ হওয়ার সম্ভাবনা থাকছেই।

মোটের ওপর বলা যায় লন্ডনে একদম প্রথাগত ইংলিশ আবহওয়ারই প্রথম দিন দেখা মিলবে। তবে সবটাই পূর্বাভাস। ইংল্যান্ডে এই মেঘ তো এই বৃষ্টি। তাই ঝলমলে রোদ বা প্রবল বর্ষণ কোন সম্ভাবনাকেই সম্পূর্ণভাবে উড়িয়ে দেওয়া যায় না।

বন্ধ করুন