বাংলা নিউজ > ময়দান > তরুণ অল-রাউন্ডারের মধ্যে ধোনির ছায়া দেখছেন বাটলার
স্যাম কারান ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- বিসিসিআই।
স্যাম কারান ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- বিসিসিআই।

তরুণ অল-রাউন্ডারের মধ্যে ধোনির ছায়া দেখছেন বাটলার

  • ইংল্যান্ডের স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন জানান যে, স্যাম কারানকে পরিণত করে তোলার জন্য ধোনিই আদর্শ।

ভারতের বিরুদ্ধে পুণের শেষ ওয়ান ডে ম্যাচে ৮ নম্বরে ব্যাট করতে নেমে যে রকম দুরন্ত ব্যাটিং করেন স্যাম কারান, বিশেষ করে টেল এন্ডারদের সঙ্গে নিয়ে যেভাবে দলকে জয়ের দোরগোড়ায় টেনে নিয়ে যান, তাতে তরুণ পেসার অল-রাউন্ডারের মধ্যে মহেন্দ্র সিং ধোনির ছায়া দেখছেন ইংল্যান্ডের স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন জোস বাটলার।

আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নামার সুবাদে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে একই ড্রেসিংরুম ভাগ করে নেন কারান। সামনে থেকে ধোনিকে দেখে কারান যে অনুপ্রাণিত হয়েছেন, সেটা বোঝা যায় ভারত-ইংল্যান্ড সিরিজের শেষ ওয়ান ডে ম্যাচে তাঁর ব্যাটিং দেখেই।

হুবহু ধোনির মতোই নিজের কাঁধে দায়িত্ব নিয়ে দলের ইনিংসকে টেনে নিয়ে যান কারান। ক্রমাগত সিঙ্গল না নিয়ে আড়াল করেন মার্ক উডকে। নিজে বড় শট নিয়ে জয়ের লক্ষ্য ক্রমশ ছোট করেন তিনি। দুর্ভাগ্যের বিষয় এই যে, শেষমেশ ধোনির মতো ম্যাচ ফিনিশ করতে পারেননি তিনি। উত্তেজক ম্যাচে ইংল্যান্ডকে হারতে হয় ভারতের কাছে। তবে কারানের জন্যই যে, ইংল্যান্ড একসময় জয়ের সম্ভাবনা তৈরি করে, এবিষয়ে সংশয় প্রকাশ করবেন না কেউই।

স্বাভাবিকভাবেই স্যাম কারানের এমন লড়াই প্রশংসিত হচ্ছে ক্রিকেটমহলে। সিরিজ শেষে বাটলার কারানের ৯টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৮৩ বলে অপরাজিত ৯৫ রানের ইনিংস প্রসঙ্গে বলেন, ‘আমি নিশ্চিত এই ইনিংসটি নিয়ে স্যাম ধোনির সঙ্গে আলোচনা করতে চাইবে। এমন পরিস্থিতিতে পড়লে ধোনি ঠিক যেভাবে রান তাড়া করত, তার ছায়া দেখা যায় স্যামের মধ্যে। স্যামকে পরিণত করে তোলার জন্য ও (ধোনি) যথার্থ ব্যক্তি এবং আমি নিশ্চিত আইপিএলে দেখা হওয়ার পর ওরা নিশ্চিত এই নিয়ে কথা বলবে।’

বন্ধ করুন