বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: চির প্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডকে হারাতে পারবে ভারত, আশা অজি কিংবদন্তীর
ইয়ান চ্যাপেল। ছবি- গেটি ইমেজেস।
ইয়ান চ্যাপেল। ছবি- গেটি ইমেজেস।

IND vs ENG: চির প্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডকে হারাতে পারবে ভারত, আশা অজি কিংবদন্তীর

  • ৪ অগস্ট থেকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে ভারতীয় ক্রিকেট দল ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ফুল ফোটাতে ব্যর্থ হলেও, সাম্প্রতিক সময়ে একাধিক মহল থেকে প্রশংসা কুড়িয়ে নিয়েছে ভারতীয় বোলিং, বিশেষত পেস বোলিং বিভাগ। ভারতীয় পেস বোলিংয়ের অনুরাগীদের তালিকায় এবার সামিল হলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তী ক্রিকেটার ইয়ান চ্যাপেল।

৪ অগস্ট থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে পরবর্তী পর্যায়ের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করবেন বিরাট কোহলিরা। সাম্প্রতিককালে বারংবার ইংল্যান্ডের মাটিতে পর্যদুস্ত হতে হয়েছে ভারতীয় দলকে। শেষ তিন সফরে ভারতের বিপক্ষে স্কোরলাইন ১১-২।

তবে গত ইংল্যান্ড সফরগুলির তুলনায় ভারতীয় দলে একটি বড় পরিবর্তন সকলের চোখেই ধরা পড়েছে। অভিজ্ঞতার সঙ্গে আরও পরিপক্ক ও ক্ষুরধার হয়ে উঠেছেন মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহরা। এই দুরন্ত পেস বোলিংয়ে ভর করেই ভারত আসন্ন সিরিজে জো রুটদের মাত দেওয়ার ক্ষমতা রাখে বলে মনে করছেন প্রাক্তন অজি অধিনায়ক।

ESPN Cricinfo-এর হয়ে নিজের কলমে চ্যাপেল লেখেন, ‘বর্তমান সময়ে ভারতীয় দল পেস বোলিংয়ে দক্ষ দলগুলির তালিকায় সামিল হতে সক্ষম হয়েছে। ফলস্বরূপ, ওরা অস্ট্রলিয়ায় সাফল্য লাভ করেছে এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও পৌঁছেছে। ইংল্যান্ডের ঘরের মাঠে ভারতীয় দলের কাছে ওদের হারানোর সুবর্ণ সুযোগ রয়েছে। ভাল পেস বোলিং লাইন আপের সুবিধা তো থাকেই।’

বন্ধ করুন