বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: হার্দিকের কারণে মহা সমস্যায় ICC, সমাধান চাইল ক্রিকেট ভক্তদের থেকে!
হার্দিক পান্ডিয়া। (ছবি সৌজন্য এএনআই)
হার্দিক পান্ডিয়া। (ছবি সৌজন্য এএনআই)

Ind vs Eng: হার্দিকের কারণে মহা সমস্যায় ICC, সমাধান চাইল ক্রিকেট ভক্তদের থেকে!

  • অনন্য 'ব্র্যান্ড অফ ক্রিকেটের' আমদানি হার্দিকদের।

শুভব্রত মুখার্জি

হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্ত, ওয়াশিংটন সুন্দর-সহ একঝাঁক নবীন প্রতিভা ভারতীয় জাতীয় দলের জার্সিতে এক অনন্য 'ব্র্যান্ড অফ ক্রিকেটের' আমদানি করেছেন। তাঁদের ক্রিকেট টেক্সট বুকের থেকে অনেকটাই আলাদা। একেবারে ভয়ডরহীনভাবে তাঁরা ক্রিকেটটা খেলেন। যেসব শট তাঁরা সাধারণত বিশ্বের সেরা বোলারদের বিরুদ্ধে খেলেন, তা অতীতের তাবড় তাবড় ক্রিকেটাররাও খেলার সাহস পাননি। টেস্ট সিরিজে জেমস অ্যান্ডারসনের বিরুদ্ধে এরকম রিভার্স সুইপ খেলে তাক লাগিয়ে দিয়েছিলেন পন্ত। ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অত্যন্ত খারাপ খেলেছে ভারত।

আট উইকেটে ম্যাচ হেরেছে ভারত। ম্যাচে শ্রেয়স আইয়ারের ব্যাটিং ছাড়া বলার রাখার মতো সেরকম কোনও মুহূর্ত নেই। তবে শুক্রবার ম্যাচে একটা অন্যতম গুরুত্বপূর্ণ মুহূর্ত ছিল হার্দিক পান্ডিয়া খেলা বেশ কিছু শট। তিনি এমন কিছু শট খেলেছেন, যা অবাক করে দিয়েছে ক্রিকেট বিশ্বকে। আইসিসি তো আবার ভেবেই কুল পাচ্ছে না হার্দিকের একটি শটের কী নাম দেওয়া যেতে পারে ! তাই অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে ক্রিকেট ভক্তদের কাছে জানতে চেয়েছে এই শটের কী নাম হওয়া উচিত।

বেন স্টোকসের করা একটি বল হার্দিক অদ্ভুত কায়দায় উইকেটের পেছন দিকে ড্রাইভ করেন। শটটি খেলার সময় তার শরীরে বেঁকে প্রায় মাটির কাছাকাছি চলে গিয়েছিল। সেই অবস্থায় ব্যাটে বল স্পর্শ করে চার মারেন হার্দিক। আইসিসির করা প্রশ্নের উত্তরে ভক্তদের কেউ কেউ বলছেন, 'প্যারালাল গ্রাউন্ড শট', 'পান্ডিয়া স্কুপ', 'শুয়ে পড়া শট'।

বন্ধ করুন