বাংলা নিউজ > ময়দান > এখনও দায়িত্বে থাকলে অশ্বিনকে সীমিত ওভারের দলে ফেরাতেন, দাবি প্রাক্তন নির্বাচক প্রধানের
রবিচন্দ্রন অশ্বিন। ছবি- টুইটার।
রবিচন্দ্রন অশ্বিন। ছবি- টুইটার।

এখনও দায়িত্বে থাকলে অশ্বিনকে সীমিত ওভারের দলে ফেরাতেন, দাবি প্রাক্তন নির্বাচক প্রধানের

  • ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে কুলদীপ-ক্রুণালের বোলিংয়ে মোটেও খুশি নন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা।

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি ওয়ান ডে সিরিজে ভারতীয় স্পিনারদের পারফর্ম্যান্সে যারপরনাই হতাশ দিলীপ বেঙ্গসরকার। বিশেষ করে দ্বিতীয় ম্যাচে কুলদীপ যাদব ও ক্রুণাল পান্ডিয়ার বোলিং দেখার পর টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা তথা প্রাক্তন জাতীয় নির্বাচক প্রধান জানান, এখন তিনি দায়িত্বে থাকলে রবিচন্দ্রন অশ্বিনকে সীমিত ওভারের ক্রিকেটে ফিরিয়ে আনতেন।

The Sunday Express-কে বেঙ্গসরকার বলেন, 'যদি আমি এখন নির্বাচক প্রধান হতাম, অশ্বিনকে নিশ্চিতভাবেই ফিরিয়ে আনতাম। কেন নয়? কারণ, ও একজন অভিজ্ঞ বোলার এবং ওর মধ্যে বৈচিত্র্য রয়েছে। এমনিতেই বলা হয় যে, স্পিনাররা তুলনায় দেরিতে পরিণত হয়। তাছাড়া ও বেশ কয়েক বছর ধরে দারুণ পারফর্ম্যান্স করছে।'

উল্লেখ্য, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে কুলদীপ যাদব ১০ ওভারে ৮৪ রান খরচ করেন। ক্রুণাল পান্ডিয়া ৬ ওভার বল করে খরচ করেন ৭২ রান। সুতরাং, দুই স্পিনার সাকুল্যে ১৬ ওভার বল করে ১৫৬ রান উপহার দেন প্রতিপক্ষকে। কোনও উইকেট তুলতে পারেননি দু'জনেই।

২০০৬ থেকে ২০০৮ পর্যন্ত জাতীয় নির্বাচক প্রধান থাকাকালীন বেঙ্গসরকার বেশ কিছু বড় সিদ্ধান্ত নেন। সৌরভ গঙ্গোপাধ্যায়কে ফিরিয়ে আনা, ধোনিকে সীমিত ওভারের ক্রিকেটে ক্যাপ্টেন বানানো, রাহুল সরে দাঁড়ানোর পর কুম্বলেকে টেস্ট ক্যাপ্টেন্সির দায়িত্ব দেওয়া, বিরাট কোহলিকে সিনিয়র দলে জায়গা করে দেওয়া প্রভৃতি যার মধ্যে অন্যতম।

বন্ধ করুন