বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: প্রথম T20-তে ইংল্যান্ডকে ৫০ রানে হারিয়ে অজিদের টপকে রেকর্ড গড়ল ভারত

IND vs ENG: প্রথম T20-তে ইংল্যান্ডকে ৫০ রানে হারিয়ে অজিদের টপকে রেকর্ড গড়ল ভারত

টিম ইন্ডিয়া।

বৃহস্পতিবার ভারত ৫০ রানের বড় ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছে। ইংল্যান্ডের মাটিতে তাদেরই বিরুদ্ধে টি-টোয়েন্টিতে সর্বকালের সবচেয়ে বড় জয় পেল ভারত। এত বড় রানের ব্যবধানে এর আগে ব্রিটিশদের তাদের ঘরের মাটিতেই কোনও টি-টোয়েন্টি ম্যাচে কোনও টিমই হারাতে পারেনি।

টেস্ট হারের ধাক্কা সামলে টি-২০ সিরিজে দুরন্ত কামব্যাক করল টিম ইন্ডিয়ার। যদিও কাজটা মোটেও সহজ নয়। ঘরের মাঠে জোস বাটলাররা টি-টোয়েন্টি দল হিসেবে কতটা শক্তিশালী, সেটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না। তবুও ভারত প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দাপুটে জয় তুলে নিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল। পাশাপাশি গড়ে ফেলল নয়া নজিরও।

বৃহস্পতিবার ভারত ৫০ রানের বড় ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছে। ইংল্যান্ডের মাটিতে তাদেরই বিরুদ্ধে টি-টোয়েন্টিতে সর্বকালের সবচেয়ে বড় জয় পেল ভারত। এত বড় রানের ব্যবধানে এর আগে ব্রিটিশদের তাদের ঘরের মাটিতেই কোনও টি-টোয়েন্টি ম্যাচে কোনও টিমই হারাতে পারেনি। ২০১৩ সালে অস্ট্রেলিয়া অবশ্য ইংল্যান্ডে এসে তাদের টি-টোয়েন্টি ম্যাচে ৩৯ রানে হারিয়েছিল। সেই রেকর্ড ৯ বছর বাদে ভেঙে দিল ভারত।

আরও পড়ুন: টি-২০ ক্যাপ্টেন হিসেবে ধোনি ও কোহলির দুর্দান্ত নজির টপকে গেলেন রোহিত

ব্যাটে-বলে হার্দিক পাণ্ডিয়ার দুরন্ত পারফরম্যান্সের কাছে হার মানে ইংল্যান্ড। প্রথমে ব্যাট করে ভারত ৮ উইকেটে ১৯৮ রান করেছিল। হার্দিক পাণ্ডিয়া ৫১, সূর্যকুমার যাদব ৩৯ এবং দীপক হুডা ৩৩ রান করেন। ইংল্যান্ডের মইন আলি এবং ক্রিস জর্ডন ২টি করে উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ৩ বল বাকি থাকতে ১৪৮ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। মইন আলি সর্বোচ্চ ৩৬ রান করেন। এ ছাড়া হ্যারি ব্রুক ২৮ এবং ক্রিস জর্ডন অপরাজিত ২৬ রান করেন। ভারতের হার্দিক একাই ৪ উইকেট নেন। আর্শদীপ সিং এবং যুজবেন্দ্র চাহাল ২টি করে উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘একা পেলেই বলি, তুমি এত হট…’! সবাই হিংসে করে কাঞ্চনকে, তাই ট্রোল, দাবি শ্রীময়ীর কলকাতায় আরও বাড়তে পারে পেঁয়াজের দাম, এই মূল্যবৃদ্ধির পিছনে দায়ি কে? কেমন কাটবে আগামিকাল? মঙ্গলবারে মঙ্গলজনক ঘটনা ঘটতে পারে? জানুন রাশিফল বাংলার মুখ্যমন্ত্রী, তবুও দিদি নম্বর ওয়ানে কী নিয়ে আক্ষেপ জানালেন মমতা? পরমকে বিয়ে করে শুনেছেন গালাগাল, তিন মাসেই তৃতীয় বিয়ে সারছেন অনুপম, পিয়া কী বললেন ক্যামেরা চলছে, তখনই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারকে খুন করলেন স্বামী, তারপর? ৮৭ শতাংশ বড়লোকই আয়কর দেন না! জানানো হল রিপোর্টে, বীতশ্রদ্ধ বিশেষজ্ঞরা সুহানা-খুশিদের পর এবার অর্জুন কন্যার পালা! শীঘ্রই বলিউডে ডেবিউ করছেন মাহিকা বিরুষ্কার ছেলে অকায় দেখতে কেমন হবে? AI দ্বারা তৈরি এই ছবি দেখলে চমকে উঠবেন বাবা-মা কেন দাদাকে বেশি ভালোবাসে, রাগের বশে খুন করে বসল ভাই!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.