বাংলা নিউজ > ময়দান > বিতর্কিত DRS-এ বেঁচে গেলেন জো রুট, ক্ষুব্ধ কোহলি তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে, দেখুন ভিডিও
রুটের বিতর্কিত ডিআরএস। ছবি- টুইটার।
রুটের বিতর্কিত ডিআরএস। ছবি- টুইটার।

বিতর্কিত DRS-এ বেঁচে গেলেন জো রুট, ক্ষুব্ধ কোহলি তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে, দেখুন ভিডিও

  • ইংল্যান্ড অধিনায়ককে আউট দেওয়া উচিত ছিল বলে মত বিশেষজ্ঞ থেকে সাধারণ ক্রিকেটপ্রেমীদের।

বর্ডার-গাভাসকর ট্রফিতে ডিআরএস নিয়ে বিতর্ক হয়েছে বিস্তর। এবার ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজেও তার রেশ পড়ল। ফের কাঠগড়ায় আম্পায়ার্স কল।

তৃতীয় দিনের শেষ বেলায় ইংল্যান্ড অধিনায়ক জো রুট আম্পায়ার্স কলের সুযোগেই নিশ্চিত আউট হওয়া থেকে বেঁচে যান। ফলে রীতিমতো ক্ষুব্ধ দেখায় ভারতীয় শিবিরকে।

ভারত অধিনায়ক বিরাট কোহলি মাঠেই আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দেন। ড্রেসিং রুমে রিপ্লে দেখার পর ক্ষুব্ধ দেখায় টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রীকেও।

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ১৯তম ওভারে অক্ষর প্যাটেলের প্রথম বলে রুটের বিরুদ্ধে আউটের আবেদন জানায় ভারত। পন্ত আবেদন করেছিলেন কট বিহাইন্ডের। রিভিউয়ে দেখা যায় বল রুটের ব্যাটে লাগেনি। তবে তৃতীয় আম্পায়ার এলবিডব্লিউর জন্য প্রযুক্তির সাহায্য নিলে দেখা যায় বল পরিস্কার স্টাম্পে গিয়ে আঘাত করছে। ইমপ্যাক্টের ক্ষেত্রে আম্পায়ার্স কলকে প্রাধান্য দেওয়ায় এ যাত্রায় বেঁচে যান রুট।

আসলে আম্পায়ার প্রাথমিকভাবে নট-আউট দিয়েছিলেন কট বিহাইন্ডের আবেদনের ক্ষেত্রে। পরে এলবিডব্লিউ যাচাই করার সময়ে আম্পায়ারের সিদ্ধান্ত বজায় থাকায় বিতর্ক তৈরি হয়। বিশেষজ্ঞ থেকে সাধারণ ক্রিকেটপ্রেমী, বেশিরভাগেরই ধারণা, এলবিডব্লিউ আউট দেওয়া উচিত ছিল জো রুটকে।

বন্ধ করুন