বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: ‘নমস্তে ট্রাম্প’-এর বর্ষপূর্তিতে মোতেরায় দাপট ভারতের, ধুঁকছে ইংল্যান্ড
উচ্ছ্বাস রবিচন্দ্রন অশ্বিন। (ছবি সৌজন্য বিসিসিআই)
উচ্ছ্বাস রবিচন্দ্রন অশ্বিন। (ছবি সৌজন্য বিসিসিআই)

Ind vs Eng: ‘নমস্তে ট্রাম্প’-এর বর্ষপূর্তিতে মোতেরায় দাপট ভারতের, ধুঁকছে ইংল্যান্ড

  • আপাতত ১৩ রানে পিছিয়ে আছে ভারত।

শুভব্রত মুখার্জি

ঠিক এক বছর আগে আমেরিকার তৎকালীন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ধুমধাম করে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে আয়োজিত হয়েছিল স্টেডিয়ামের উদ্ধোধনী অনুষ্ঠান। পোশাকি নাম দেওয়া হয়েছিল 'নমস্তে ট্রাম্প'। ২০২০ সালের ২৪ ফেব্রুয়ারি অর্থাৎ করোনার প্রকোপ ভারতে বৃদ্ধির আগেই মোতেরার বুকে অনুষ্ঠিত হওয়া অনুষ্ঠানের মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে নতুন স্টেডিয়ামের পথ চলা শুরু হয়।

১.১ লাখ দর্শকাসন বিশিষ্ট এই স্টেডিয়ামে ঠিক এক বছর বাদে যেন বর্ষপূর্তি উদযাপন করলেন ভারত এবং ইংল্যান্ড দলের ক্রিকেটাররা। করোনায় সারা বিশ্ব উথাল-পাতাল হয়ে যাওয়ার মধ্যেই গত বছর জুলাইয়ের যখন ২২ গজে ক্রিকেট ফিরেছিল, তারপর বেশ কিছু নিয়ম বদলে গিয়েছে। এখন আর করোনার কারণে বলে থুতু লাগানো যায় না। এই পরিবর্তিত পরিস্থিতিতে ঠিক এক বছর বাদে সিরিজ ১-১ অবস্থায় জো রুট বাহিনী এবং বিরাট কোহলি বাহিনী একে অপরের বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন টেস্ট জয়ের মধ্যে দিয়ে সিরিজ জয়ের পথে অগ্রসর হয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেরর দরজা খুলতে।

প্রথম দিনের শুরুতে অবশ্য ভারত বেশ ভালো অবস্থানে রয়েছে। রুট বাহিনী প্রথম ইনিংসে স্পিনের বিরুদ্ধে একেবারে ধরাশায়ী হয়ে যায়। মাত্র ১১২ রান বোর্ডে তুলতে সমর্থ হয় তারা। একমাত্র জো ক্রলি ৫৩ রান করা ছাড়া বড় রান কেউ পাননি। জবাবে প্রথম দিনের শেষে তিন উইকেট হারিয়ে ৯৯ রান তুলেছে। ৫৭ রানে অপরাজিত আছেন রোহিত শর্মা। সঙ্গে আছেন অজিঙ্কা রাহানে (১ রান)। অর্থাৎ মোতেরা স্টেডিয়ামে ট্রাম্প 'বন্দনার' এক বছরের বর্ষপূর্তি বেশ ভালোভাবেই উদযাপন করলেন বিরাট কোহলিরা।

বন্ধ করুন