বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: মানসিকতা বদলে ম্যাচে ফিরে আসতে পারে ভারত, আশাবাদী জাহির
হতাশ বিরাট কোহলি। ছবি- এএনআই।
হতাশ বিরাট কোহলি। ছবি- এএনআই।

IND vs ENG: মানসিকতা বদলে ম্যাচে ফিরে আসতে পারে ভারত, আশাবাদী জাহির

  • প্রথম দিনের শেষে ভারতের ৭৮ রানের জবাবে কোন উইকেট না হারিয়ে ৪২ রানে এগিয়ে ভারত।

হেডিংলেতে তৃতীয় টেস্টের প্রথম দিনে যা কিছু ভারতের বিপক্ষে যাওয়া সম্ভব, তার সবটাই চোখে পড়েছে। সিরিজে প্রথমবার ওপেনারদের অল্প রানে আউট হওয়া থেকে ৭৮ রানে অল আউট ও ইংল্যান্ড ওপেনারদের শতাধিক রানের পার্টনারশিপ, সব মিলে খাদের কিনারায় বিরাট কোহলির দল। এমন পরিস্থিতি থেকে নিজেদের বের করতে কী করা উচিত টিম ইন্ডিয়ার পথ বাতলে দিলেন জাহির খান। 

Cricbuzz-র হয়ে তৃতীয় টেস্ট ম্যাচের প্রথম দিনের পর্যালোচনা করতে বসে প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলারের মতামত, ‘ভারতের যত তাড়াতাড়ি সম্ভব এই দিনটাকে ভুলে যাওয়া উচিত। দুর্ভাগ্যবশত এটা ভোলা খুব একটা সহজ নয়, কারণ টেস্ট পাঁচদিনের খেলা এবং ভারতকে পুনরায় কাল (বৃহস্পতিবার) মাঠে নামতে হবে। এমন একটা দিনের পর আবারও পরের দিন মাঠে নামে একেবারেই সহজ নয়।’

তবে জাহিরের দাবি এখন আর প্রথম ইনিংসের কথা ভেবে খুব একটা লাভ নেই। পরিবর্তে মানসিকতা বদলেই পুনরায় মাঠে নামা উচিত কোহলিদের। ‘ওদের কিছু পরিবর্তন করে কোন না কোন রাস্তা খুঁজে বের করতে হবে। আমি টেকনিকে পরিবর্তনের কথা বলছি না, বরং মানসিকতায় পরিবর্তন আনার কথাই বলব আমি। যত ওরা এই দিন নিয়ে ভাববে, ততই ওদের কাজটা আরও কঠিন হয়ে যাবে। ব্যাট বা বল হাতে কোনকিছুই ভারতের পক্ষে যায়নি। তাই এই দিনটা ভুলে যাওয়া অত্যন্ত জরুরি।’ পরামর্শ জাহিরের।

বন্ধ করুন