বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: বেন স্টোকসের ইংল্যান্ডের সামনে ফ্যাকাশে ভারত, দাবি মইনের
ইংল্যান্ড অলরাউন্ডার মইন আলি।

IND vs ENG: বেন স্টোকসের ইংল্যান্ডের সামনে ফ্যাকাশে ভারত, দাবি মইনের

  • পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ এগিয়ে রয়েছে ভারতীয় দল।

গত বছরের পাঁচ ম্যাচের অসমাপ্ত টেস্ট সিরিজের অন্তিম ম্যাচ খেলতে ১ জুলাই থেকে এজবাস্টনে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। মাত্র একটি টেস্ট খেলা হলেও, এই ম্যাচ ঘিরে উত্তেজনার অন্ত নেই। ম্যাচ ড্র হলে বা ভারতীয় দল জিতলে, সিরিজ জয়ের ট্রফিও আসবে ভারতে, তবে ইংল্যান্ড জিতলে সিরজ ২-২ ড্র হয়ে যাবে।

গত বছরের সিরিজের সিংহভাগ সময়েই দাপট দেখিয়েছে ভারতীয় দল। তারা ২-১ এগিয়ে তো আছেই, নটিংহ্যামে যদি বৃষ্টি ইংল্যান্ডের সহায় না হতো, তাহলে স্কোরলাইন ৩-১ হতেই পারত। তবে গত বছর আর এ বছরের মধ্যে বিশ্বক্রিকেটে অনেক কিছুই বদলে গিয়েছে। ভারত এবং ইংল্যান্ড, দুই দলেরই গত বছরের পর নেতৃত্বে বদল ঘটেছে। ভারত ঘরের মাঠে শ্রীলঙ্কাকে শেষ টেস্ট সিরিজে দুরমুশ করেছে, তো ইংল্যান্ডও এক অসাধারণ সিরিজে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে সদ্যই হোয়াইটওয়াশ করেছে। 

স্বাভাবিকভাবেই কিউয়িদের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্সের পর ইংল্যান্ডের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। এর জেরেই মইন আলির মতে এই অ, টেস্টে ইংল্যান্ডই এগিয়ে। তিনি বলেন, গত বছর সিরিজটা শেষ হলে ভারত জিতে যেত। এমনকী চার-পাঁচ সপ্তাহ আগেও একই কথা বলতাম। তবে বর্তমান পরিস্থিতিতে আমার মনে হচ্ছে ইংল্যডই জিতবে, ভারতের প্রস্তুতি খুব একটা ভাল নয়। মইনের কথা ফলে নাকি তা দেখা এখন সময়ের অপেক্ষা।

বন্ধ করুন