বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: ভারতে একটিও লাল-বলের টেস্ট জিতবে না ইংল্যান্ড, ভবিষ্যদ্বাণী গম্ভীরের
গৌতম গম্ভীর। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
গৌতম গম্ভীর। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

Ind vs Eng: ভারতে একটিও লাল-বলের টেস্ট জিতবে না ইংল্যান্ড, ভবিষ্যদ্বাণী গম্ভীরের

  • সিরিজ শুরুর আগেই শুরু হয়ে গিয়েছে মানসিক চাপ তৈরির খেলা। তাতে সামিল হয়েছেন প্রাক্তন ক্রিকেটাররাও।

শুভব্রত মুখার্জি

আগামী শুক্রবার (৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে ভারত বনাম ইংল্যান্ড মহারণ। করোনাভাইরাসের নিভৃতবাস-পর্ব কাটিয়ে ইতিমধ্যেই অনুশীলন শুরু করে দিয়েছে বিরাট কোহলি এবং জো রুট বাহিনী। আর সেই সিরিজ শুরুর আগেই শুরু হয়ে গিয়েছে মানসিক চাপ তৈরির খেলা। তাতে সামিল হয়েছেন প্রাক্তন ক্রিকেটাররাও। সেই রেশ ধরেই ভারতের বিপক্ষে আসন্ন চার ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ড একটিতেও জিতবে না বলে মনে করছেন প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর।

সদ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে রুদ্ধশ্বাস টেস্ট সিরিজে জেতা ভারতের বর্তমান ফর্মকে মাথায় রেখে গম্ভীরের মত, ইংল্যান্ডের ভারতের মাটিতে একটিও টেস্ট জয়ের কোন সম্ভাবনা নেই। তবে ক্ষীণ সম্ভাবনা হিসেবে গম্ভীর আবার জানিয়েছেন, গোলাপি বলের টেস্টে ইংল্যান্ড জয়ের মুখ দেখলেও দেখতে পারে।

সম্প্রচারকারী সংস্থার এক অনুষ্ঠানে ভারত-ইংল্যান্ড আসন্ন চার ম্যাচ টেস্ট সিরিজ নিয়ে গম্ভীর বলেন, 'অস্ট্রেলিয়ায় রাহানেরা যে ধরনের ফর্ম দেখিয়েছে, তা এককথায় অসাধারণ। নিয়মিত অধিনায়ক ও দলের সেরা ব্যাটসম্যান কোহলিকে ছাড়া এই টেস্ট সিরিজ জয় এককথায় দুরন্ত। ফলে ভারতের স্পিনিং উইকেটে ইংল্যান্ডের টেস্ট জয়ের কোনও সম্ভাবনা দেখছি না। সিরিজ ৩-০ বা ৩-১ ব্যবধানে জিতবে ভারত।'

আগামী ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা চার ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় টেস্টটি দিন-রাত্রির। এই একটি টেস্টেই ইংল্যান্ড সাফল্য পেতে পারে বলে গম্ভীরের মত।

বন্ধ করুন