বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: হাল ছাড়েনি ভারত, ম্যাচ জিততে পঞ্চম দিনে দলের পরিকল্পনা সাফ জানিয়ে দিলেন রাঠৌর

IND vs ENG: হাল ছাড়েনি ভারত, ম্যাচ জিততে পঞ্চম দিনে দলের পরিকল্পনা সাফ জানিয়ে দিলেন রাঠৌর

ভারতের সেরা দুই বোলিং অস্ত্র শামি-বুমরাহর সঙ্গে ঋষভ পন্ত। ছবি- এপি। (AP)

পঞ্চম দিনে ইংল্যান্ডকে ম্যাচ জিততে আর ১১৯ রান করতে হবে, হাতে রয়েছে সাত উইকেট।

ভারত-ইংল্যান্ডের পঞ্চম টেস্টে চতুর্থ দিনের খেলা একেবারে পেন্ডুলামের একবার ভারতের দিকে তো একবার ইংল্যান্ডের দিকে ঘোরে। তবে দিনের শেষে ম্যাচের রাশ কিন্তু ইংল্যান্ডের হাতেই। সৌজন্য জো রুট এবং জনি বেয়ারস্টোর ১৫০ রানের পার্টনারশিপ। বেয়ারস্টো-রুটের সুবাদেই জয়ের গন্ধ পাচ্ছে ইংল্যান্ড।

রেকর্ড ৩৭৮ রান তাড়া করে ভারতের বিরুদ্ধে ম্যাচ জিততে আর ১১৯ রান প্রয়োজন রুটদের। দুই ব্যাটারই সেট, আর হাতে সাত উইকেটও রয়েছে। আপাত অর্থে এই ম্যাচ ইংল্যান্ডের সহজেই জিতে নেওয়ার কথা। তবে ভারতীয় শিবির যে আশা ছাড়ছে না, তা একেবারে সুস্পষ্ট করে দিলেন বিক্রম রাঠৌর। দলকে জেতার জন্য কোন পরিকল্পনা নিয়ে এগোবে, সে কথাও জানিয়ে দিলেন তিনি। 

আরও পড়ুন:- IND vs ENG: দু'জন বিশ্বমানের সিমার রয়েছে, ম্যাচে ফিরতে পারে ভারত- আশা মঞ্জরেকরের

রাঠৌর চতুর্থ দিনের খেলা শেষে সাংবাদিক সম্মেলনে বলেন, ‘দিনের শুরুতে সকালেই যদি আমরা দুই উইকেট নিয়ে নিতে পারি, তাহলে আবারও ম্যাচ খুলে যাবে। লক্ষ্যটা কিন্তু নেহাত কম নয়। এখনও ওদের জিততে শতাধিক রানের প্রয়োজন। শামি, বুমরাহ যেমন বল করছেন ওদের পক্ষে এক উইকেট পেলে পরপর উইকেট নেওয়া তেমন কোনও ব্যাপার নয়। আমরা ম্যাচে ফিরে আসতেই পারি।’

দিনের শুরুতে ভারতীয় ২৫৭ রানে এগিয়ে ছিল এবং ক্রিজে সেট চেতেশ্বর পূজারা ও ঋষভ পন্ত ব্যাটিং করছিলেন। ম্য়াচের রাশ ছিল ভারতের দখলেই। তবে ৯২ রানে সাত উইকেট হারিয়ে ইংল্য়ান্ডকে ম্যাচে ফিরে আসার সুযোগ করে দেয় ভারত। তাই সিরিজে ২-১ এগিয়ে থাকলেও, ২০০৭ সালের ১৫ বছর পর ইংল্যান্ডের মাটিতে ভারতের সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে যথেষ্ট শঙ্কা রয়েছে।

আরও পড়ুন:- Eng Vs Ind: ‘সভ্য’ ব্রিটিশদের ‘অসভ্য কীর্তি’, এজবাস্টনে বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় সমর্থকরা, শুরু হল তদন্ত

দলের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে যে তিনি হতাশ তা সাফ জানিয়ে দেন ব্যাটিং কোচ। ‘পরিকল্পনাগুলি বাস্তবায়িত হয়নি। নিঃসন্দেহে মেনে নিচ্ছি ব্যাটিংয়ে আমরা ভাল করিনি। ম্যাচের রাশ আমাদের হাতে ছিল, আমরা ওদের ব্যাট করে ম্যাচ থেকে ছিটকে দিতে পারতাম। তবে অনেকেই শুরুটা ভাল করেও, বড় পার্টনারশিপ গড়তে ব্যর্থ হওয়ায় সেটা হয়নি।’ দাবি রাঠৌরের।

বন্ধ করুন