বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: হাল ছাড়েনি ভারত, ম্যাচ জিততে পঞ্চম দিনে দলের পরিকল্পনা সাফ জানিয়ে দিলেন রাঠৌর

IND vs ENG: হাল ছাড়েনি ভারত, ম্যাচ জিততে পঞ্চম দিনে দলের পরিকল্পনা সাফ জানিয়ে দিলেন রাঠৌর

ভারতের সেরা দুই বোলিং অস্ত্র শামি-বুমরাহর সঙ্গে ঋষভ পন্ত। ছবি- এপি। (AP)

পঞ্চম দিনে ইংল্যান্ডকে ম্যাচ জিততে আর ১১৯ রান করতে হবে, হাতে রয়েছে সাত উইকেট।

ভারত-ইংল্যান্ডের পঞ্চম টেস্টে চতুর্থ দিনের খেলা একেবারে পেন্ডুলামের একবার ভারতের দিকে তো একবার ইংল্যান্ডের দিকে ঘোরে। তবে দিনের শেষে ম্যাচের রাশ কিন্তু ইংল্যান্ডের হাতেই। সৌজন্য জো রুট এবং জনি বেয়ারস্টোর ১৫০ রানের পার্টনারশিপ। বেয়ারস্টো-রুটের সুবাদেই জয়ের গন্ধ পাচ্ছে ইংল্যান্ড।

রেকর্ড ৩৭৮ রান তাড়া করে ভারতের বিরুদ্ধে ম্যাচ জিততে আর ১১৯ রান প্রয়োজন রুটদের। দুই ব্যাটারই সেট, আর হাতে সাত উইকেটও রয়েছে। আপাত অর্থে এই ম্যাচ ইংল্যান্ডের সহজেই জিতে নেওয়ার কথা। তবে ভারতীয় শিবির যে আশা ছাড়ছে না, তা একেবারে সুস্পষ্ট করে দিলেন বিক্রম রাঠৌর। দলকে জেতার জন্য কোন পরিকল্পনা নিয়ে এগোবে, সে কথাও জানিয়ে দিলেন তিনি। 

আরও পড়ুন:- IND vs ENG: দু'জন বিশ্বমানের সিমার রয়েছে, ম্যাচে ফিরতে পারে ভারত- আশা মঞ্জরেকরের

রাঠৌর চতুর্থ দিনের খেলা শেষে সাংবাদিক সম্মেলনে বলেন, ‘দিনের শুরুতে সকালেই যদি আমরা দুই উইকেট নিয়ে নিতে পারি, তাহলে আবারও ম্যাচ খুলে যাবে। লক্ষ্যটা কিন্তু নেহাত কম নয়। এখনও ওদের জিততে শতাধিক রানের প্রয়োজন। শামি, বুমরাহ যেমন বল করছেন ওদের পক্ষে এক উইকেট পেলে পরপর উইকেট নেওয়া তেমন কোনও ব্যাপার নয়। আমরা ম্যাচে ফিরে আসতেই পারি।’

দিনের শুরুতে ভারতীয় ২৫৭ রানে এগিয়ে ছিল এবং ক্রিজে সেট চেতেশ্বর পূজারা ও ঋষভ পন্ত ব্যাটিং করছিলেন। ম্য়াচের রাশ ছিল ভারতের দখলেই। তবে ৯২ রানে সাত উইকেট হারিয়ে ইংল্য়ান্ডকে ম্যাচে ফিরে আসার সুযোগ করে দেয় ভারত। তাই সিরিজে ২-১ এগিয়ে থাকলেও, ২০০৭ সালের ১৫ বছর পর ইংল্যান্ডের মাটিতে ভারতের সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে যথেষ্ট শঙ্কা রয়েছে।

আরও পড়ুন:- Eng Vs Ind: ‘সভ্য’ ব্রিটিশদের ‘অসভ্য কীর্তি’, এজবাস্টনে বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় সমর্থকরা, শুরু হল তদন্ত

দলের ব্যাটিং পারফরম্যান্স নিয়ে যে তিনি হতাশ তা সাফ জানিয়ে দেন ব্যাটিং কোচ। ‘পরিকল্পনাগুলি বাস্তবায়িত হয়নি। নিঃসন্দেহে মেনে নিচ্ছি ব্যাটিংয়ে আমরা ভাল করিনি। ম্যাচের রাশ আমাদের হাতে ছিল, আমরা ওদের ব্যাট করে ম্যাচ থেকে ছিটকে দিতে পারতাম। তবে অনেকেই শুরুটা ভাল করেও, বড় পার্টনারশিপ গড়তে ব্যর্থ হওয়ায় সেটা হয়নি।’ দাবি রাঠৌরের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পদ্মপাঁকে গজিয়ে উঠল ঘাসফুল! ভোটের মুখে তৃণমূলের 'গুগলিতে' হতচকিত বিজেপি TRP: সৃজন-পর্ণার মেয়ে আসায় লাভ কি হল? জগদ্ধাত্রীকে হটিয়ে ঝামেলা ফুলকি-নিম ফুলের রাজ্যের দেওয়া ১০০ দিনের টাকাও লুঠ! TMC নেতাদের ঘেরাও করে রাখলেন গ্রামবাসীরা শুক্রের মেষে গমন, এই রাশির বাড়বে মানসিক চাপ, হতে পারে স্বাস্থ্যের অবনতি সানি লিওনের এই কথা শুনলে খুশি হবেন সব পুরুষ, চটতে পারেন মহিলারা! বিশ্বের সবচেয়ে দামি ৫ ব্যাগ কোনগুলি জানেন, কী দিয়েই বা তৈরি, জানলে অবাক হবেন 'মক পোল'-এ VVPAT থেকে বের হল BJP-র 'অতিরিক্ত' স্লিপ! EC-কে কড়া বার্তা SC-র কোহলি কি বিশ্বকাপে ওপেন করবেন? 'ভুয়ো খবর' বলে চাঞ্চল্যকর তথ্য দিলেন রোহিত শর্মা তৃণমূল ছাড়লেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত বিভাস অধিকারী, বানালেন নতুন দল ভোট প্রক্রিয়ায় হস্তক্ষেপের অভিযোগ, রাজ্যপালের বিরুদ্ধে নির্বাচন কমিশনে গেল TMC

Latest IPL News

2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.