বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ‘ধারাবাহিক ভাবে ওদের বল সুইং করেছে, ভুবিদের কৃতিত্ব দিলেন বাটলার

IND vs ENG: ‘ধারাবাহিক ভাবে ওদের বল সুইং করেছে, ভুবিদের কৃতিত্ব দিলেন বাটলার

জোস বাটলার।

ভুবনেশ্বর কুমারের দুরন্ত ইন-সুইঙ্গারে বোল্ড হন বাটলার। গোল্ডেন ডাক করে সাজঘরে ফেরেন ব্রিটিশ অধিনায়ক। আর ম্যাচ হেরে তিনি ভারতীয় বোলারদের যাবতীয় কৃতিত্ব দেন। প্রসঙ্গত প্রথম টি-টোয়েন্টিতে ভারত ৫০ রানের বড় ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছে।

টেস্টে হারের ধাক্কা সামলে টি-২০ সিরিজে দুরন্ত কামব্যাক করল টিম ইন্ডিয়া। যদিও কাজটা মোটেও সহজ ছিল না। ঘরের মাঠে জোস বাটলাররা টি-টোয়েন্টি দল হিসেবে কতটা শক্তিশালী, সেটা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। তবুও ভারত প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৫০ রানে দাপুটে জয় ছিনিয়ে নিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল।

ম্যাচ হারের পর ইংল্যান্ড অধিনায়ক সব কৃতিত্ব দিল ভারতীয় বোলারদের। জোস বাটলার বলেছেন, ‘আমরা একেবারে সব দিক থেকে পরাজিত হয়েছি। ভারত দুর্দান্ত বোলিং করেছে। আমরা সেটার সঙ্গে লড়াই করে উঠতে পারেনি। ভেবেছিলাম দ্বিতীয়ার্ধে আমরা ভালো ভাবে ফিরে এসেছি। তবে ওরা একটু এগিয়েই ছিল। ওদের বল শুরু থেকে বেশ ধারাবাহিক ভাবে সুইং করেছে এবং উইকেটও পেয়েছে ওরা।’

আরও পড়ুন: অলরাউন্ড পারফরম্যান্সে ভারতীয়দের মধ্যে অনন্য নজির হার্দিকের

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘ভুবনেশ্বর কুমার বেশির ভাগ ক্ষেত্রেই সুইং করতে পারেন। তবে স্বাভাবিকের চেয়ে একটু বেশি সুইং হয়েছে। এ দিকে সূচি বা চোটের কারণে অনেক প্লেয়ারকে পাওয়া যায়নি। এবং কিছু প্লেয়ার নিজেদের প্রমাণ করার সুযোগ পেয়েছেন।’ প্রসঙ্গত ভুবনেশ্বর কুমারের দুরন্ত ইন-সুইঙ্গারে বোল্ড হন বাটলার। গোল্ডেন ডাক করে সাজঘরে ফেরেন তিনি।

আরও পড়ুন: প্রথম T20-তে ইংল্যান্ডকে ৫০ রানে হারিয়ে অজিদের টপকে রেকর্ড গড়ল ভারত

বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট নেয় ভারত। প্রথমে ব্যাট করে ভারত ৮ উইকেটে ১৯৮ রান করেছিল। হার্দিক পাণ্ডিয়া ৫১, সূর্যকুমার যাদব ৩৯ এবং দীপক হুডা ৩৩ রান করেন। ইংল্যান্ডের মইন আলি এবং ক্রিস জর্ডন ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ৩ বল বাকি থাকতে ১৪৮ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ড। মইন আলি সর্বোচ্চ ৩৬ রান করেন। এ ছাড়া হ্যারি ব্রুক ২৮ এবং ক্রিস জর্ডন অপরাজিত ২৬ রান করেন। ভারতের হার্দিক একাই ৪ উইকেট নেন। আর্শদীপ সিং এবং যুজবেন্দ্র চাহাল ২টি করে উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি জামনগরে স্টেজ রিহার্সল শুরু রিহানার, কত নিচ্ছেন পপ তারকা আম্বানির বিয়েতে গাইতে? WPL-র এক ম্যাচে সব থেকে বেশি ছক্কা, শেফালি-মন্ধনার তাণ্ডবে ভাঙল সর্বকালীন রেকর্ড ধনু-মকর-কুম্ভ-মীনের মাসের প্রথম দিন কেমন কাটবে? জানুন রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.