বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: আগের টেস্ট ভুলে গেছি, শুধু লর্ডস মনে রাখছি, ইংল্যান্ডকে চ্যালেঞ্জ শাস্ত্রীর
ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

IND vs ENG: আগের টেস্ট ভুলে গেছি, শুধু লর্ডস মনে রাখছি, ইংল্যান্ডকে চ্যালেঞ্জ শাস্ত্রীর

  • পাঁচ ম্যাচের সিরিজে চতুর্থ টেস্টে ওভালে নামার আগে সিরিজের বর্তমান ফলাফল ১-১।

লিডসে ইনিংস ও ৭৬ রানে পর্যদুস্ত হওয়ার পর ভারতীয় দল বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) থেকে ওভালে ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্ট খেলতে নামবে। লিডসের দুঃস্বপ্ন ভুলে ভারত পুনরায় দাপট দেখাতে পারবে কি না, এখন সেই প্রশ্নই সকলের মুখে মুখে ঘুরছে। তবে কোচ রবি শাস্ত্রী কিন্তু নিজের দলের ওপর সম্পূর্ণ আস্থা রাখছেন। 

জয়ের পথে ফিরতে মরিয়া টিম ইন্ডিয়াকে লিডসের হতাশা ভুলে লর্ডস থেকে শিক্ষা নেওয়ারই পরামর্শ দিচ্ছেন শাস্ত্রী। Times Now Navbharat-কে নিজের বইয়ের প্রোমোশন করাকালীন তিনি বলেন, ‘আমাদের শেষ ম্যাচের কথা সম্পূর্ণ স্মৃতি থেকে মুছে ফেলে লর্ডস জয়ের ভাল দিকগুলো মনে করতে হবে। আমি জানি এটা মুখে বলা কাজে করার থেকে অনেক বেশি সহজ। তবে খারাপের পাশপাশি ভাল জিনিসগুলোকেও মনে রাখতে হয়। খেলায় তো খারাপ দিন আসেই।’

লিডসে প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতাই ভারতকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিল বলে দাবি ভারতীয় কোচের। তবে তা ভারতের খেলার ধরনে বিন্দুমাত্র পরিবর্তন তো ঘটাবে না বলে দাবি তাঁর। বরং ভারতের চেয়ে সিরিজ জেতার চাপ ঘরের মাঠে খেলা ইংল্যান্ডের অনেক বেশি বলেই মত শাস্ত্রীর।

‘যদি কেউ ভাবে ভারতীয় দল দমে যাবে (লিডসে পরাজয়ের পর), তাহলে তারা সম্পূর্ণ ভ্রান্ত ধারণায় রয়েছে। সিরিজের বর্তমান ফল ১-১ এবং আমরা বিদেশের মাটিতে খেলছি। চাপ তো গোটাটাই ইংল্যান্ডের, কারণ ওরা নিজের ঘরের মাঠে খেলছে। আমরা ওদের সঙ্গে যা করার ভারতে তা করে ফেলেছি, এবার জয়ের তাগিদ ওদের বেশি হওয়ার কথা। তবে আমরা যে ওদের কড়া টক্কর দেব, সে বিষয়ে কোন সন্দেহ নেই।’ আগাম বার্তা শাস্ত্রীর।

বন্ধ করুন