বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ইংল্যান্ডের পয়মন্ত মাঠ হেডিংলেতে ভারতীয় দলকে ভিন্ন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে, দাবি মন্টি পানেসরের
মন্টি পানেসর। ছবি- গেটি ইমেজেস।
মন্টি পানেসর। ছবি- গেটি ইমেজেস।

IND vs ENG: ইংল্যান্ডের পয়মন্ত মাঠ হেডিংলেতে ভারতীয় দলকে ভিন্ন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে, দাবি মন্টি পানেসরের

  • ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত।

লর্ডসে দ্বিতীয় টেস্ট জিতে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। বুধবার (২৫ অগস্ট) থেকে ইংল্যান্ডের পয়মন্ত মাঠে হেডিংলেতে তৃতীয় টেস্টে মুখোমুখি বিরাট কোহলি ও জো রুট বাহিনী। এখনও অবধি সিরিজে ভারতীয় দল নিজের আধিপত্য বিস্তারে সক্ষম হলেও মন্টি পানেসরের দাবি লিডসে কোহলিদের ভিন্ন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে।

Times of India-কে দেওয়া এক সাক্ষাৎকারে পানেসরর দাবি, ‘ভারত লর্ডসে দারুণ ক্রিকেট খেলছে, কিন্তু হেডিংলেতে ওদের জন্য ভিন্ন ধরনের চ্যালেঞ্জ অপেক্ষা করে রয়েছে। হেডিংলে কিন্তু জো রুট এবং জনি বেয়ারস্টোর ঘরের মাঠ। তবে ভারত যদি এই ভাবেই বল করতে থাকে তাহলে ওরা সিরিজ জিততে সক্ষম হবে।’

ইংল্যান্ডের প্রায় গোটা দলই ব্যাট হাতে তেমন সাফল্য না পেলেও সিরিজে ইতিমধ্যেই দুটি শতরান করে নিজের জাত চিনিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক। সিরিজে রুটের মোট সংগ্রহ ৩৮৬, বাকি সকলের থেকে অনেকটাই বেশি। তাই রুটই যে ভারত ও জয়ের মধ্যে প্রধান অন্তরায় হয়ে দাঁড়াবেন সেই বিষয়ে কোন সন্দেহ থাকার কথা নয়। তবে ভারতীয় দলের এক ফাস্ট বোলারই বিরাট কোহলিদের হয়ে পার্থক্য গড়ে দিতে পারেন বলে মনে করছেন প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার।

‘ভারত জো রুটকে যদি দ্রুত সাজঘরে ফেরাতে সক্ষম হয়, তবে হেডিংলে টেস্টেও জয়ের প্রধান দাবিদার ভারতীয় দলই। সিরাজ ওদের হয়ে এখনও অবধি পার্থক্য গড়ে দিতে সক্ষম হয়েছে। ও এখনও অবধি ইংল্যান্ডকে সবচেয়ে মুশকিলে ফেলেছে। ইংলিশ ব্যাটসম্যানরা তো সিরাজের বল বুঝতেই পারছে না।’ মত পানেসরের।

বন্ধ করুন