বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ২০ জুলাই তিনদিনের প্রস্তুতি ম্যাচে নামছে ভারত, কোথায়, কীভাবে দেখবেন সেই ম্যাচ?
ভারতীয় ক্রিকেট দল। ছবি- টুইটার (@BCCI)।
ভারতীয় ক্রিকেট দল। ছবি- টুইটার (@BCCI)।

IND vs ENG: ২০ জুলাই তিনদিনের প্রস্তুতি ম্যাচে নামছে ভারত, কোথায়, কীভাবে দেখবেন সেই ম্যাচ?

  • ডারহ্যামে নিজেদের একমাত্র প্রস্তুতি ম্যাচটি খেলবে ভারত।

করোনা বিধি নিষেধের কথা মাথায় রেখে প্রথম রাজি না হলেও ভারতীয় ক্রিকেট বোর্ডের বারংবার আবেদনের সুবাদে জো রুটের ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচ খেলার পেয়েছে ভারত। দা হ্যান্ড্রেডে যে সব ক্রিকেটাররা অংশগ্রহণ করবেন না তাদের নিয়ে গঠিত দলের বিরুদ্ধে ভারতীয় দল একমাত্র প্রস্তুতি ম্যাচটি খেলবে বলে আগেই জানানো হয় ইসিবির তরফে।

এবার সেই ম্যাচের দিনক্ষণ এবং সময়ও জানিয়ে দেওয়া হল। ভারতীয় ক্রিকেটাররা বিশ দিনের ছুটি কাটিয়ে ডারহ্যামে পুনরায় জৈব বলয়ে প্রবেশ করবেন এবং প্রস্তুতি সারবেন। ডারহ্যামেরই চেস্টার-লি-স্ট্রিটে County Championship XI-র বিপক্ষে এ মাসের ২০ তারিখে প্রস্তুতি ম্যাচ খেলবেন বিরাট কোহলিরা। ম্যাচটি ইংল্যান্ডে ১১টা এবং ভারতীয় সময় অনুযায়ী দুপুর ৩.৩০ নাগাদ শুরু হবে। 

ডারহ্যাম এক বিবৃতিতে জানায়, ‘কাউন্টি চ্যম্পিয়নশিপ একাদশের বিরুদ্ধে ভারতের প্রস্তুতি ম্যাচের আয়োজন করতে পেরে ডারহ্যাম ক্রিকেট খুবই উচ্ছ্বসিত। ২০ জুলাই শুরু হতে চলা এই ম্যাচের মাধ্যমেই বিশ্বের দুই নম্বর দল ভারত. ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু করবে।’

পাশাপাশি ভারতীয় সমর্থকরা তিনদিনের এই প্রস্তুতি ম্যাচ সরাসরি ডারহ্যামের ইউটিউব চ্যানেলেও দেখতে পাবেন বলে জানানো হয় কাউন্টি দলের পক্ষ থেকে। BBC-র দুই সাংবাদিকের পাশাপাশি ম্যাচের ধারভাষ্য দিতে দেখা যাবে প্রাক্তন ভারতীয় ঘরোয়া ক্রিকেটার অভিষেক ঝুনঝুনওয়ালাকেও। 

বন্ধ করুন