বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: রাত তিনটে অবধি ঘুম হয়নি চিন্তায়, পঞ্চম টেস্টের আগে কোহলিদের হাল জানালেন কার্তিক
দীনেশ কার্তিক। ছবি- ইন্সটাগ্রাম।
দীনেশ কার্তিক। ছবি- ইন্সটাগ্রাম।

IND vs ENG: রাত তিনটে অবধি ঘুম হয়নি চিন্তায়, পঞ্চম টেস্টের আগে কোহলিদের হাল জানালেন কার্তিক

  • ম্যাচ বাতিল হলেও সিরিজের ফলাফল বা বাতিল ম্যাচ কবে খেলা হবে, সেই বিষয়ে এখনও সরকারিভাবে কোনো ঘোষণা করা হয়নি।

ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীসহ একাধিক কোচিং স্টাফের করোনা আক্রান্ত হওয়ার পর বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দলের ফিজিও যোগেশ পারমারের করোনা রিপোর্টও পজিটিভ আসে। এরপর চরম নাটকীয় পরিস্থিতিতে গোটা দিন পার করে শুক্রবার ম্যাচ অবশেষে বাতিল করা হয়। গোটা ঘটনায় ভারতীয় ক্রিকেটারদের দুর্বিসহ পরিস্থিতির মধ্যে দিয়েই যেতে হয় বলে দাবি দীনেশ কার্তিকের।

অনেক জল্পনা-কল্পনার পর সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় শেষমেশ ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়ে যায়। তবে সেই সিদ্ধান্তে পৌঁছাতে গোটা একটা দিন লেগে যায়। ম্যাচ ঘিরে চরম অনিশ্চয়তার জেরে প্রায় গোটা রাত না ঘুমিয়েই বিরাট কোহলিদের কাটাতে হয় বলে জানান কার্তিক। করোনার পাশপাশি একাধিক কারণে এই টেস্ট ম্যাচ খেলা যে কোনভাবেই সম্ভব ছিল না তা স্পষ্ট জানিয়ে দেন তিনি।

Sky Sports-কে এক সাক্ষাৎকারে কার্তিক জানান, ‘বেশিরভাগ ক্রিকেটাররাই রাত আড়াইটে-তিনটে অবধি ঘুমাতে পারেনি, কারণ পরের দিন খেলা আদৌ হবে কি না, সেই বিষয়ে কোন নিশ্চয়তাই ছিল না। ভারতে তখন অনেকটাই রাত হয়ে গিয়েছিল তাই ইসিবির সঙ্গে কি কথা হল না হল, আদৌ যোগাযোগ করা গেল কি না সেই বিষয়ে সবাই সন্দিহান ছিলেন। তাই আজ খেলা কোনভাবেই সম্ভব হত না।’ 

RT-PCR টেস্টে ম্যাচে খেলা কোন ক্রিকেটারের রিপোর্ট পজিটিভ আসার সম্ভাবনা ছিলই। এমন অবস্থায় মানসিকভাবেও সে যে সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে যেত। সেই কথাও তুলে ধরেন কার্তিক। পাশপাশি লম্বা দিনের পর যে কোন দলে ফিজিও-র ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ হয়। ফিজিও যোগেশেরই রিপোর্ট পজিটিভ আসায়, সেইদিক থেকেও ভারতীয় দলকে সমস্যার মুখোমুখি হতে হত বলে জানান কলকাতা নাইট রাইডার্স তথা ভারতীয় দলের উইকেটরক্ষক। প্রসঙ্গত, ম্যাচ বাতিল হলেও সিরিজের ফলাফল বা বাতিল ম্যাচ কবে খেলা হবে, সেই বিষয়ে এখনও সরকারিভাবে কোনো ঘোষণা করা হয়নি।

বন্ধ করুন