বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: লর্ডস টেস্ট থেকে শেষ পর্যন্ত ছিটকেই গেলেন শার্দুল ঠাকুর
শার্দুল ঠাকুর।

Ind vs Eng: লর্ডস টেস্ট থেকে শেষ পর্যন্ত ছিটকেই গেলেন শার্দুল ঠাকুর

  • শার্দুলের পরিবর্তে লর্ডসে কে খেলবেন? ভারতকে হয় দ্বিতীয় স্পিনার হিসেবে বেছে নিতে হবে রবিচন্দ্রন অশ্বিনকে। অথবা চতুর্থ সিমার হিসেবে ইশান্ত শর্মা বা উমেশ যাদবকে।

ইংল্যান্ড সফরে গিয়ে ভারতের একের পর এক প্লেয়ার চোটের কবলে পড়ছেন। এ বার চোট পেয়ে ছিটকে গেলেন শার্দুল ঠাকুর। শার্দুলের বাঁ হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে। ফলে লর্ডস টেস্টে তাঁকে পাওয়া যাবে না বলে জানা গিয়েছে। বুধবার সাংবাদিক সম্মেলনে বিরাট কোহলি এ কথা জানান। তবে বিরাট বলেছেন, তৃতীয় টেস্টের আগে শার্দুল সম্ভবত ফিট হয়ে উঠবেন।

শার্দুল সোমবার লর্ডসে প্র্যাক্টিস করতে এলেও পুরো সময়টা তাঁকে জিমে কাটাতে দেখা গিয়েছিল। তাঁর সঙ্গে ছিলেন ফিজিওথেরাপিস্ট নীতিশ প্যাটেল এবং ট্রেনার নিক ওয়েব। ইংল্যান্ডের বিরুদ্ধে নাটিংহ্যাম টেস্টে শার্দুল ঠাকুর ভারতের চতুর্থ সিমার ছিলেন। দুই ইনিংস মিলিয়ে তিনি চারটি উইকেটও নিয়েছিলেন। যদিও ব্য়াট হাতে শূন্য রানে আউট হয়েছিলেন। তবে শার্দুল ঠাকুরের চোট নিয়ে তখনই আশঙ্কা দেখা দিয়েছিল, যখন তিনি দ্বিতীয় ইনিংসে মাত্র ১৩ ওভার বল করেছিলেন। ১৩ ওভার বল করেই অবশ্য ২ উইকেট নিয়েছিলেন তিনি।

এখন প্রশ্ন হল, শার্দুলের পরিবর্তে লর্ডসে কে খেলবেন? পূর্বাভাস অনুযায়ী, লন্ডনের আবহাওয়া গরম এবং শুষ্ক থাকার কথা। ইংল্যান্ডের আবহাওয়ার উপর নির্ভর করেই, কাকে খেলানো ঠিক হবে, সেই সিদ্ধান্ত নিতে হবে। ভারতকে হয় দ্বিতীয় স্পিনার হিসেবে বেছে নিতে হবে রবিচন্দ্রন অশ্বিনকে। অথবা চতুর্থ সিমার হিসেবে ইশান্ত শর্মা বা উমেশ যাদবকে।

সোমবার দ্বিতীয় টেস্টের আগে প্রথম প্র্যাক্টিস সেশনে অশ্বিনকে নেটে ব্যাট করতে দেখা যায়নি। ইশান্তকে কিন্তু নেটে ব্যাট-বল সব করতেই দেখা গিয়েছিল। জুন মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলার পর ইশান্ত প্রথম বার নেটে ব্যাট করলেন।

ট্রেন্ট ব্রিজ টেস্টের আগে ইশান্তের বিভিন্ন পরীক্ষানিরীক্ষা করা হয়েছিল। যদিও বলা হয়েছিল, তাঁর কোনও চোট নেই। কিন্তু সোমবার কোনও রকম সমস্যা ছাড়াই ইশান্ত প্রায় এক ঘণ্টা নেটে বল করেছেন। তার পর ব্যাটও করেছেন। তা হলে কি শার্দুলের পরিবর্তে ইশান্তই লর্ডস টেস্টের প্রথম একাদশে ঢুকতে চলেছেন?

বন্ধ করুন