বাংলা নিউজ > ময়দান > কেন ইশানের বদলে মাঠে নামনো হল সূর্যকুমারকে, কারণ জানালেন কোহলি
সূর্যকুমার যাদব ও ইশান কিষাণ। ছবি- টুইটার।
সূর্যকুমার যাদব ও ইশান কিষাণ। ছবি- টুইটার।

কেন ইশানের বদলে মাঠে নামনো হল সূর্যকুমারকে, কারণ জানালেন কোহলি

  • চাহালের বদলে মাঠে নামার সুযোগ পেলেন রাহুল চাহার।

মাত্র এক ম্যাচ খেলিয়েই রিজার্ভ বেঞ্চে বসিয়ে দেওয়া হয়েছিল সূর্যকুমার যাদবকে। যদিও তিনি অভিষেক ম্যাচে ব্যাট করার সুযোগটুকুও পাননি। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে ভারতের প্রথম একাদশ নিয়ে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠে বিস্তর।

অবশেষে চতুর্থ ম্যাচে পুনরায় দলে ফিরলেন সূর্যকুমার যাদব। তবে এবার টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন নেই ইশান কিষাণ। তাঁর পরিবর্তেই মাঠে ফেরেন সূর্যকুমার।

ইশান কিষাণ ও সূর্যকুমারের একই সঙ্গে আন্তর্জাতিক অভিষেক হয় চলতি সিরিজের দ্বিতীয় ম্যাচে। কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচে ওপেন করতে দুরন্ত হাফ-সেঞ্চুরি করেন ইশান এবং ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার জেতেন। তবে পরের ম্যাচ তাঁকে ওপেনিং থেকে সরিয়ে তিন নম্বরে ব্যাট করতে পাঠানো হয়। ব্যাট হাতে সেই ম্যাচ ব্যর্থ হন ঝাড়খণ্ডের তরুণ ক্রিকেটার।

এবার সিরিজের চতুর্থ ম্যাচ থেকে ছিটকে গেলেন ইশান। ক্যাপ্টেন কোহলি অবশ্য স্পষ্ট জানিয়ে দিলেন যে, বাধ্য হয়েই ইশানের পরিবর্ত হিসেবে সূর্যকুমারকে মাঠে নামাতে হয়েছে। কেননা, গত ম্যাচে ফাইন লেগে ফিল্ডিংয়ের সময় ডাইভ দেন ইশান। তখনই তাঁর কুঁচকিতে সামান্য চোট লাগে। সেকারণেই এই ম্যাচে মাঠে নামেননি তিনি।

তবে ভারত অধিনায়ক এটা খোলসা করেন যে, যুজবেন্দ্র চাহালের বদলে রাহুল চাহারকে মাঠে নামার সুযোগ দেওয়া হয়েছে তাঁকে দেখে নেওয়ার জন্যই।

বন্ধ করুন