বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: 'এটা লজ্জার', বৃষ্টিতে টেস্ট জয়ের সুযোগ হাতছাড়া হওয়ায় বিরক্ত কোহলি

IND vs ENG: 'এটা লজ্জার', বৃষ্টিতে টেস্ট জয়ের সুযোগ হাতছাড়া হওয়ায় বিরক্ত কোহলি

বিরাট কোহলি। ছবি- রয়টার্স (Reuters)

বৃষ্টিতে ট্রেন্ট ব্রিজের শেষ দিনের খেলা ভেস্তে যাওয়ায় টেস্ট জয়ের সুযোগ হাতছাড়া হয় টিম ইন্ডিয়ার।

প্রথম ইনিংসের নিরিখে বড়সড় লিড নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডকে খুব বেশিদূর এগতে দেয়নি টিম ইন্ডিয়া। নটিংহ্যাম টেস্টে জয়ের লক্ষ্য নাগালের মধ্যে থাকা সত্ত্বেও সিরিজে লিড নেওয়া হয়নি ভারতের। বৃষ্টিতে ট্রেন্ট ব্রিজের শেষ দিনের খেলা ভেস্তে যাওয়ায় টেস্ট জয়ের সুযোগ হাতছাড়া হয় কোহলিদের। সঙ্গত কারণেই ইংল্যান্ডকে তাদের ঘরের মাঠে হারানোর এমন সুযোগ নষ্ট হওয়ায় বিরক্ত দেখায় ভারত অধিনায়ককে। বিরাট দাবি করেন, শেষ দিনে মাঠে নামতে না পারাটা লজ্জার।

ম্যাচের শেষে কোহলি বলেন, ‘এটা লজ্জার। আমরা তৃতীয় ও চতুর্থ দিনে বৃষ্টি হবে আশা করেছিলাম। তবে বৃষ্টি পঞ্চম দিনকেই বেছে নেয়। আমাদের মনে হয়েছিল যে, টার্গেট টপকে যাওয়ার জন্য আমরা ভালো জায়গায় ছিলাম। ঠিক ওটাই আমরা করতে চেয়েছিলাম। আমরা শক্তপোক্তভাবে ইনিংস শুরু করতে চেয়েছিলাম।’

বিরাট আরও বলেন, 'পঞ্চম দিনের আগে আমাদের সামনে দারুণ সুযোগ ছিল। একটা ভালো পার্টনারশিপ এবং তারপর আপনারা জানেন যে, বোর্ডে মাত্র ১৫০ রান তাড়া করার থাকলে কী হয়। আমাদের মনে হয়, ম্যাচ আমাদের হাতের মুঠোয় ছিল। এমন পরিস্থিতি থেকে পঞ্চম দিনে খেলতে না পারাটা লজ্জার বিষয় সন্দেহ নেই। আমরা লড়াইয়ে টিকে থাকতে যথেষ্ট ভালো বোলিং ও ব্যাটিং করেছি। বড় রানের লিড নিয়ে আমরাই সারা ম্যাচে চালকের আসনে ছিলাম।

উল্লেখ্য, নটিংহ্যাম টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ড ১৮৩ রানে অল-আউট হয়ে যায়। ভারত প্রথম ইনিংসে ২৭৮ রান তোলে। প্রথম ইনিংসের নিরিখে ৯৫ রানে পিছিয়ে থাকা ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংস শেষ করে ৩০৩ রানে। জয়ের জন্য ২০৯ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ভারত চতুর্থ দিনের শেষে ১ উইকেটে ৫২ রান তুলে ফেলে। জয়ের জন্য শেষ দিনে ভারতের দরকার ছিল ১৫৭ রান। হাতে ছিল ৯টি উইকেট। তবে বৃষ্টিতে শেষ দিনের খেলা ভেস্তে যাওয়ায় নটিংহ্যাম টেস্ট ড্র ঘোষিত হয়।

বন্ধ করুন