বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: কোহলি বুড়ো বলে কটুক্তি করে থাকতে পারেন, কিন্তু আউট করেও বিরাট প্রশংসা অ্যান্ডারসনের
বিরাট কোহলিকে আট করে উচ্ছ্বসিত অ্যান্ডারসন। ছবি- এএনআই।
বিরাট কোহলিকে আট করে উচ্ছ্বসিত অ্যান্ডারসন। ছবি- এএনআই।

IND vs ENG: কোহলি বুড়ো বলে কটুক্তি করে থাকতে পারেন, কিন্তু আউট করেও বিরাট প্রশংসা অ্যান্ডারসনের

  • কেরিয়ারে সর্বাধিক সপ্তমবার কোহলিকে সাজঘরে ফেরান ইংল্যান্ডের কিংবদন্তী বোলার।

লর্ডসে বল হাতে ভুল পরিকল্পনা থেকে ব্যাটিং ব্যর্থতা, হেডিংলেতে নামার আগে প্রবল সমালোচনার সম্মুখীন হতে হয়েছিল ইংল্যান্ডকে। তবে কথায় নয়, কাজে সব সমালোচনার জবাব দিলেন জো রুট, জেমস অ্যান্ডারসনরা। বিরাট কোহলিকে অফ স্টাম্পের বাইরে ফাঁসিয়ে এদিন কেরিয়ারে সপ্তমবার ভারতীয় অধিনায়ককে আউট করেন অ্যান্ডারসন। তবে আউট করলেও ব্যাটসম্যান বিরাটকে প্রশংসায় ভরালেন জিমি।

প্রথম দিনের পর সাংবাদিক বৈঠকে লাল বলের ক্রিকেটে সর্বাধিক উইকেট নেওয়া ফাস্ট বোলার জানান, ‘কোহলির উইকেট নেওয়াটা অবশ্যই স্পেশাল। বিগত কয়েক বছরে আমাদের মধ্যে দারুণ লড়াই চলছে। ও একজন অসাধারণ ক্রিকেটার এবং বিশেষত পাঁচ ম্যাচের সিরিজে ওকে দমিয়ে রাখা খুবই গুরুত্বপূর্ণ। আমার মনে হয় গোটা সিরিজেই আমরা ওর বিরুদ্ধে দলগতভাবে খুবই ভাল বল করেছি। এই কাজটাই আমাদের করে যেতে হবে। কারণ ওর রান করতে শুরু করলেও ওকে থামানো খুবই কঠিন।’

এই নিয়ে মাত্র তৃতীয়বার কোন দল টেস্ট ম্যাচের প্রথম দিনে বিপক্ষের ১০ উইকেট নেওয়ার পর নিজেরা একটিও উইকেট না হারিয়ে বিপক্ষের রান অতিক্রম করতে সক্ষম হয়েছে। গতবারও ২০১০ সালে ইংল্যান্ড মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে এই কৃতিত্বটা অর্জন করেছিল ইংল্যান্ড দল। সেই দলের ক্রিকেটারদের মধ্যে একমাত্র অ্যান্ডারসনই এখনও আন্তর্জাতিক পর্যায়ে খেলা চালিয়ে যাচ্ছেন।

টস হারার পর দলের এহেন পারফরম্যান্সে উচ্ছ্বসিত জিমি। ‘আমরা ব্যাট ও বল হাতে যা করতে চেয়েছিলাম, একদম সেটাই করে দেখিয়েছি। এমন দিন খুব বেশি দেখা যায় না, তাই সুযোগ মিললে এই বিষয়ে নিজেকে সৌভাগ্যবান ভাবতে হবে। সত্যি বলতে টসে হেরে বল করতে বলার পর এমন পারফরম্যান্সের থেকে ভাল আর কিছুই হতে পারে না।’ দাবি ইংলিশ তারকার।

বন্ধ করুন