বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ১৫ বছর ধরে ধারাবাহিকতার আর এক নাম অ্যান্ডারসন, বিরল নজির তারই প্রমাণ

IND vs ENG: ১৫ বছর ধরে ধারাবাহিকতার আর এক নাম অ্যান্ডারসন, বিরল নজির তারই প্রমাণ

জেমস অ্যান্ডারসন। ছবি: রয়টার্স (Action Images via Reuters)

সম্ভবত এটাই ভারতের বিরুদ্ধে শেষ টেস্ট খেলছেন অ্যান্ডারসন। তবে এই বয়সে এসেও যে তাঁর ধার এতটুকু কমেনি, তা আবারও বুঝিয়ে দিলেন তিনি। এজবাস্টনে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান বেন স্টোকস। মেঘলা আকাশে নতুন লাল বলে স্বাভাবিক ভাবেই তাঁর সেরা অস্ত্র হন অ্যান্ডারসন। হতাশ করেননি তারকা বোলার।

বয়স তাঁর কাছে নেহাৎ-ই সংখ্যা মাত্র। না হলে ৪০ ছুঁই ছুঁই বয়সেও দাপিয়ে বেড়াতে পারতেন জেমস অ্যান্ডারসন! ভারতের প্রথম ইনিংসে একাই ৫ উইকেট তুলে নেন তিনি। শুভমন গিল, চেতেশ্বর পূজারা, শ্রেয়স আইয়ারের উইকেট তুলে নিয়ে শুক্রবারই ভারতকে বড় ধাক্কা দিয়েছিলেন অ্যান্ডারসন। আর শনিবার এজবাস্টন টেস্টের দ্বিতীয় দিন ফেরান রবীন্দ্র জাদেজা এবং মহম্মদ সিরাজকে। সেই সঙ্গে অ্যান্ডারসন গড়ে ফেলেন অনন্য নজির।

আরও পড়ুন: কাটা পড়লেন ইংরেজ বোলাররা, এজবাস্টনে দেখা গেল জাদেজার ‘তলোয়ার’- ভিডিয়ো

২০০৭ সাল থেকে প্রতি বছর টেস্ট ক্রিকেটে অ্যান্ডারসন অন্ততপক্ষে ১ বার করে হলেও ৫ উইকেটের হলে নাম তুলেছেন। টানা ১৫ বছর ধরে কোনও না কোনও টেস্টে এক বার করে হলেও এক ইনিংসে অন্তত ৫ উইকেট নিয়েছেন তিনি। যার রেশ এখনও চলছে। বয়সকে তুড়ি মেরে উড়িয়ে ধারাবাহিকতার আর এক নাম হয়ে উঠেছেন অ্যান্ডারসন।

ভারত-ইংল্যান্ড টেস্ট ম্যাচের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে:

সম্ভবত এটাই ভারতের বিরুদ্ধে শেষ টেস্ট খেলছেন অ্যান্ডারসন। তবে এই বয়সে এসেও যে তাঁর ধার এতটুকু কমেনি, তা আবারও বুঝিয়ে দিলেন অ্যান্ডারসন। এজবাস্টনে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান বেন স্টোকস। মেঘলা আকাশে নতুন লাল বলে স্বাভাবিক ভাবেই তাঁর সেরা অস্ত্র হলেন অ্যান্ডারসন। ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ টেস্ট উইকেটশিকারী কিন্তু হতাশ করেননি।

পাশাপাশি শুভমন গিল এবং চেতেশ্বর পূজারাকে করে টেস্ট ক্রিকেটের ইতিহাসে আরও এক অনন্য নজির গড়ে ফেলেছেন জিমি। তিনি প্রথম বোলার যিনি ঘরের মাঠে নির্দিষ্ট কোনও প্রতিপক্ষের বিরুদ্ধে ১০০ টেস্ট উইকেট নেন। ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডে এখনও পর্যন্ত মোট ১০৩টি উইকেট নিয়েছেন অ্যান্ডারসন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সন্দেশখালিতে ‘‌একলব্য মডেল’‌ স্কুলের প্রস্তাব শমীকের, ইস্যু জিইয়ে রাখতে নয়া কৌশল ঢাকায় মৃত্যু এক হিন্দু ছাত্রীর, এখনও হিংসার বলি ২০১, আজ কেমন আছে বাংলাদেশ? ওটা প্রথম নয়, বিষ্ণোই গ্যাং আগেও আমাকে জখম করার চেষ্টা করেছে : সলমন খান শহরে পা রাখলেন মোহনবাগানের নতুন বিদেশি টম! বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা সমর্থকদের শুক্রর রাজার গৃহে গমনে তৈরি হবে লক্ষ্মী নারায়ণ রাজযোগ, ৫ রাশির বদলাবে সময় TDP’র বিরুদ্ধে জগন মোহনের ধর্না মঞ্চে ‘INDIA’র নেতারা, জোটে যোগ দেওয়ার আহ্বান মিনিবাসের ইঞ্জিন থেকে বের হচ্ছে ধোঁয়ার কুণ্ডলী, মহাজাতি সদনের সামনে আলোড়ন কাঁওয়ার যাত্রা বিতর্ক নিয়ে US আধিকারিককে প্রশ্ন পাক সাংবাদিকের, মিলল মোক্ষম জবাব গুগলের ১৭ লক্ষ কোটি টাকার অফার নাকচ করল এই ইজরায়েলি সংস্থা থানায় না গিয়েই পুলিশের বিরুদ্ধে অভিযোগ জানানো যাবে, গঠিত হল বিশেষ কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.