বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: কোহলি কতটা স্পেশ্যাল, সেটা বোঝাতেই আউট করে ওরকম সেলিব্রেশন, দাবি অ্যান্ডারসনের
বিরাটের উইকেট নিয়ে অ্যান্ডারসনের সেলিব্রেশন। ছবি: রয়টার্স
বিরাটের উইকেট নিয়ে অ্যান্ডারসনের সেলিব্রেশন। ছবি: রয়টার্স

IND vs ENG: কোহলি কতটা স্পেশ্যাল, সেটা বোঝাতেই আউট করে ওরকম সেলিব্রেশন, দাবি অ্যান্ডারসনের

  • এখনও অবধি সিরিজে পাঁট ইনিংসে দু'বার কোহলিকে আউট করেছেন অ্যান্ডারসন।

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজে দুই দলের লড়াইয়ের মাঝে জমে উঠেছে জেমস অ্যান্ডারসন ও বিরাট কোহলির ব্যক্তিগত প্রতিদ্বন্দ্বিতাও। পাঁচ ইনিংসে ইতিমধ্যেই দু'বার ভারত অধিনায়ককে আউট করেছেন ইংল্যান্ড কিংবদন্তী। কোহলিকে আউট করে স্বভাববিরুদ্ধ উচ্ছ্বসিত সেলিব্রেশনে মাততে দেখা যায় জিমিকে। এহেন সেলিব্রেশনের কারণ ব্যাখা করলেন তিনি নিজেই। 

Telegraph-র হয়ে লেখা নিজের কলামে অ্যান্ডারসন জানান, ‘আমি যখন লিডসে প্রথম ইনিংসে বিরাট কোহলিকে আউট করি তখন ট্রেন্টব্রিজের মতোই আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। ওকে আউট করার বাড়তি চার তো থাকেই, কারণ একে ও একজন দুর্ধর্ষ ব্যাটসম্যান, তার ওপর প্রতিপক্ষের অধিনায়ক। ওর দল প্রতিটা উইকেট নিলে তা কতটা গুরুত্বপূর্ণ তা ওর সেলিব্রেশনই বোঝা যায়। তাই আমিও ওকে বোঝাতে চেয়েছিলাম ওকে আউট করা আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ।’

কোহলির বিরুদ্ধে নিজের বোলিং পরিকল্পনাও ফাঁস করেন ইংল্যান্ড তারকা। ‘প্রধান লক্ষ্য হল পার্টনারশিপে সঠিক জায়গায় বল করে চাপ বজায় রাখা। আমার মতে হেডিংলেতে দ্বিতীয় টেস্টে আমরা ভারতের বিরুদ্ধে তা করতে সক্ষম হয়েছিলাম। কোহলি ১০ বল ছাড়ার পর রুট আমায় ওকে বেশি করে বল খেলানোর কথা বললেও আমি নিজের পরিকল্পনা মতোই বল করি। কাছের বলে কয়েকটা শট খেলে ও ভালভাবে নিজের ইনিংস শুরু করুক সেটা একদমই হতে দেওয়া যায় না।’ দাবি অ্যান্ডারসনের।

এখনও অবধি কোহলিকে আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক, মোট সাতবার সাজঘরে ফেরত পাঠিয়েছেন ৩৯ বছর বয়সী ইংলিশ বোলার। ওভাল টেস্টে নামার আগে সিরিজ সমতায় রয়েছে। হেডিংলেতে কোহলির ফর্মে ফেরারও আভাস মিলেছে। এমন অবস্থায় বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) থেকে শুরু হতে চলা সিরিজের চতুর্থ টেস্টে ফের একবার দুই মহারথীর দ্বৈরথের দিকে তাকিয়ে গোটা ক্রিকেটবিশ্ব।

বন্ধ করুন