বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ওদের বাবা-মাও হয়তো ভাবতে পারেনি, শামি-বুমরাহর ব্যাটিংয়ে অবাক প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক
অর্ধশতরান করার পর মহম্মদ শামিকে অভিনন্দন জসপ্রীত বুমরাহের। (ছবি সৌজন্য পিটিআই)
অর্ধশতরান করার পর মহম্মদ শামিকে অভিনন্দন জসপ্রীত বুমরাহের। (ছবি সৌজন্য পিটিআই)

IND vs ENG: ওদের বাবা-মাও হয়তো ভাবতে পারেনি, শামি-বুমরাহর ব্যাটিংয়ে অবাক প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক

  • পঞ্চম দিনে নবম উইকেটে শামি-বুমরাহ জুটি অপরাজিত ৮৯ রানের পার্টনারশিপ দেন।

পঞ্চম দিনের সকালে যখন ২০৯ রানে আট উইকেট হারিয়ে পরাজয়ের খাঁড়া ঝুলছে ভারতীয় দলের ওপর, ঠিক তখনই নবম উইকেটে অপরাজিত ৮৯ রানের দুরন্ত পার্টনারশিপ করেন জসপ্রীত বুমরাহ (৩৪ নট আউট) ও মহম্মদ শামি (৫৬ নট আউট)। দিনেরে শেষে এই পার্টনারশিপটাই ম্যাচের মোড় ঘুরিয়ে। দুই ভারতীয় টেলএন্ডারের এমন ইনিংস দেখে বিস্মিত প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক ডেভিড গাওয়ার।

Cricket.com-কে দেওয়া এক সাক্ষাৎকারে শামি-বুমরাহের ব্যাটিং প্রসঙ্গে নিজের মতামত জানাতে গিয়ে গাওয়ার বলেন, ‘গোটা বিশ্ব পাগল হয়ে গিয়েছে। মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাহ যখন পঞ্চম দিনের সকালে ৮৯ রানের পার্টনারশিপ দেয়, তখন বলতেই হবে গোটা বিশ্বটাই পাগল হয়ে গিয়েছে। এমনকী ওদের বাবা-মা, আত্মীয়-পরিজনরাও কেউ হয়তো কোনদিন এমনটা ভাবতে পারেনি।’

পাশাপাশি জো রুটের অধিনায়কত্বেরও কড়া সমালোচনা করে তিনি জানান এই প্রথম নয়, আর আগেও বহুবার রুট এমন অবস্থার সম্মুখীন হওয়া সত্ত্বেও নিজের আবেগের ওপর নিয়ন্ত্রণ রাখতে ব্যর্থ হয়। তবে পাশপাশি তিনি এও যোগ করতে ভোলেননি যে এমন সব পরিস্থিতি থেকেই অধিনায়কদের শিক্ষা নিতে হয়।

‘শেষ ঘন্টায় (পঞ্চম দিনের) ইংল্যান্ড দল ভীষণভাবে আবেগতাড়িত হয়ে পড়ে। হ্যাঁ, বুমরাহ-অ্যান্ডারসন ঘটনা নিয়ে একটু গরমাগরমি হয়েছিল বটে। তবে বেশি পরিমাণে আবেগতাড়িত হয়ে পড়লে সুকল্পিত পরিকল্পনাও ভেস্তে যায়। রুটকে এটা স্বীকার করতেই হবে যে সঠিক পরিকল্পনা করতে ব্যর্থ হয়।’ মত গাওয়ারের। ২৫ অগস্ট হেডিংলিতে পরের টেস্টে ইংল্যান্ড কামব্যাক করতে পারে কিনা, এখন সেটাই দেখার অপেক্ষায় সকলে।

বন্ধ করুন