বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: বল নয়, ব্যাটার হিসাবে অনন্য রেকর্ড গড়লেন অধিনায়ক বুমরাহ

IND vs ENG: বল নয়, ব্যাটার হিসাবে অনন্য রেকর্ড গড়লেন অধিনায়ক বুমরাহ

এজবাস্টনে ব্যাট হাতে বুমরাহর দৌরাত্ম্য। ছবি- এএফপি। (AFP)

ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের প্রথম ইনিংসে ১৬ বলে অপরাজিত ৩১ রান করেন বুমরাহ।

রোহিত শর্মা করোনা আক্রান্ত হওয়ায় কপিল দেবের ৩৬ বছর পর আবারও ফাস্ট বোলার হিসাবে ভারতীয় টেস্ট দলের অধিনায়কত্ব করার সুযোগ পান জসপ্রীত বুমরাহ। ভারতের ৩৬তম টেস্ট অধিনায়ক হন তিনি। আর অধিনায়ক হিসাবে নিজের প্রথম ম্য়াচেই এক অনন্য রেকর্ডের মালিক হয়ে গেলেন বুমরাহ।

বর্তমানে বিশ্বের অন্য়তম সেরা বোলার হিসাবে বুমরাহর সুখ্যাতি। এজবাস্টনেও সকলেই বুমরাহর বোলিংয়ের দিকেই তাকিয়ে ছিল। তবে বল হাতে নয়, বুমরাহ ভারত-ইংল্যান্ডের পঞ্চম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট হাতে গড়লেন নতুন রেকর্ড। ভাঙলেন আরেক ভারতীয়র নজির। এদিন ১৬ বলে অপরাজিত ৩১ রানের একটি বিধ্বংসী ইনিংস খেলেন জসপ্রীত বুমরাহ। তাঁর ইনিংস সাজানো ছিল চারটি চার ও দুইটি ছক্কায়। স্টুয়ার্ট ব্রডের এক ওভারেই ২৯ রান করেন বুমরাহ, যা একটি রেকর্ড বটে

তবে এখানেই শেষ নয়। অধিনায়ক হিসাবে ১০ নম্বরে ব্যাটে নেমে এই ইনিংসের সৌজন্যে আরেক নজির গড়েন ‘বুম বুম’। এতদিন পর্যন্ত অধিনায়ক হিসাবে নিজের অভিষেক ইনিংসে ১০ নম্বরে নেমে বিষণ সিং বেদীর ৩০ রানই ছিল টেস্টে সর্বোচ্চ। ১৯৭৬ সালে ক্রাইস্টচার্চে তিনি এই ইনিংস খেলেছিলেন। তবে ৩১ রান করে বুমরাহ সেই রেকর্ড নিজের নামে করে ফেললেন। শেষের দিকে বুমরাহর ব্যাটিং দৌরাত্ম্যেই ভারত ৪০০-র গণ্ডি পার করে ৪১৬ রান করতে পারে। 

বন্ধ করুন