বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ওভাল টেস্ট জিতে ‘লর্ড’ শার্দুলের বন্দনায় মাতলেন বুমরাহ
উইকেট নিয়ে সতীর্থদের সঙ্গে শার্দুলের সেলিব্রেশন। ছবি- পিটিআই।
উইকেট নিয়ে সতীর্থদের সঙ্গে শার্দুলের সেলিব্রেশন। ছবি- পিটিআই।

IND vs ENG: ওভাল টেস্ট জিতে ‘লর্ড’ শার্দুলের বন্দনায় মাতলেন বুমরাহ

  • দুই ইনিংসেই অর্ধশতরান করার পাশপাশি ম্যাচে তিনটি উইকেটও নেন শার্দুল ঠাকুর।

লিডসের লজ্জার পর ওভালে ফের ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে জয়ের সরণীতে ফিরেছে ভারত। ১৫৭ রানে ওভাল টেস্ট জিতে সিরিজে ২-১ লিড নিতে সক্ষম হয়েছে কোহলি বাহিনী। রোহিত শর্মা ম্যান দ্য ম্যাচ হলেও টেস্টে যার অবদান একেবারেই ভোলার নয়, তিনি হলেন শার্দুল ঠাকুর। ম্যাচ শেষে ‘লর্ড’ শার্দুলের বন্দনা শোনা গেল ভারতীয় তারকা ফাস্ট বোলার জসপ্রীত বুমারহের মুখেও।

দুই ইনিংসেই অর্ধশতরান করার পাশপাশি এই ম্যাচে তিনটি উইকেটও নেন শার্দুল ঠাকুর। তাঁর প্রথম অর্ধশতরানটি ভারতের স্কোরকে ২০০-র কাছাকাছি পৌঁছে দেয় ও দ্বিতীয়টি ম্যাচে ইংল্যান্ডের জয়কে কার্যত প্রশ্নচিহ্নের বাইরে করে দেয়। উপরন্তু, দুই ইনিংসে জো রুটসহ তাঁর নেওয়া তিনটি উইকেটই সেট ব্যাটসম্যানের। ফলে সমর্থক থেকে বিশেষজ্ঞ, সকলেই শার্দুলের পারফরম্যান্সে অভিভূত। সেই তালিকায় সামিল তাঁর সতীর্থরাও।

ম্যাচের পরে সাংবাদিক সম্মেলনে এসে বুমরাহ বলেন, ‘ওর ইনিংসগুলির গুরত্ব অপরিসীম। প্রথম ইনিংসে ওর ফলে আমাদের দিকে মোমেনটমটা চলে আসে এবং দ্বিতীয় ইনিংসে আমরা মোটামুটি ভাল জায়গায় থাকলেও ও দলকে জয়ের পথে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করে। পাশাপাশি ম্যাচে ও গুরুত্বপূর্ণ উইকেটও নেয়। দলে এমন একজন পঞ্চম বোলার থেকে খুবই প্রয়োজনীয় যে উইকেট নিতে সক্ষম। ওর জন্য আমরা সকলেই খুব খুশি এবং আশা করছি ভবিষ্যতে ও নিজের ফর্ম ধরে রেখে দলের জন্য আরও ভাল পারফর্ম করবে।’

বন্ধ করুন