বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: রোহিতের বদলে নেতা বুমরাহ? ৩৫ বছর আগের কপিলের নজির ছোঁয়ার হাতছানি জসপ্রীতের
ভারতের অনুশীলন ম্যাচে বোলিংরত জসপ্রীত বুমরাহ। ছবি- টুইটার (@BCCI)।

IND vs ENG: রোহিতের বদলে নেতা বুমরাহ? ৩৫ বছর আগের কপিলের নজির ছোঁয়ার হাতছানি জসপ্রীতের

  • রোহিত, রাহুলের অনুপস্থিতিতে দলের সহ-অধিনায়ক জসপ্রীত বুমরাহই সম্ভবত এজবাস্টনে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে চলেছেন।

১ লা জুলাই থেকে শুরু হবে ভারত ও ইংল্যান্ডের টেস্ট ম্যাচ। বর্তমানে সেই ম্যাচের আগেই লেস্টারশেয়ারের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নিচ্ছে ভারতীয় দল। তবে এই ম্যাচ চলাকালীনই করোনায় আক্রান্ত হয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

বিসিসিআইয়ের তরফে রোহিতের করোনা আক্রান্ত হওয়ার কথা সরকারি ভাবে জানিয়েও দেওয়া হয়েছে। রোহিত করোনায় মাঠের বাইরে থাকায় প্রশ্ন হল, তিনি যদি প্রথম টেস্টে খেলতে না পারেন, তাহলে ভারতীয় দলকে কে নেতৃত্ব দেবেন? রোহিতের অনুপস্থিতির পাশাপাশি সহ-অধিনায়ক লোকেশ রাহুলও নেই। রাহুলের অনুপস্থিতি দলের সহ-অধিনায়ক জসপ্রীত বুমরাহ। তাই রোহিত মাঠে নামতে না পারলে বুমরাহই সম্ভবত এজবাস্টনে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে চলেছেন।

বিশ্ব ক্রিকেট তো বটেই, ভারতীয় দলেও ফাস্ট বোলিং অধিনায়কের দেখা মেলাই বিরাট বড় বিষয়। সেই ১৯৮৭ সালের মার্চে কপিল দেব শেষ ফাস্ট বোলার হিসাবে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন। সেই ঘটনার সাড়ে তিন দশক পর, ফাস্ট বোলার হিসাবে বুমরাহ দলকে নেতৃত্ব দিতে পারেন। আরেকটি বড় প্রশ্ন হল রোহিতের অনুপস্থিতিতে ভারতীয় দলের হয়ে ওপেন করতে কাকে দেখা যাবে? 

অনুশীলন ম্য়াচে ভারতের হয়ে দারুণ ছন্দে ব্যাট করেছেন কেএস ভরত। রোহিতের অনুপস্থিতিতে তিনি ইনিংস ওপেনও করেছেন। তাঁর সেক্ষেত্রে এজবাস্টনে টেস্ট অভিষেক ঘটতে পারে। এছাড়া হনুমা বিহারি এর আগেও ভারতের হয়ে টেস্টে ওপেন করেছেন। তিনিও একটি বিকল্প হতে পারেন বটে। তবে অধিনায়ক রোহিতের অনুপস্থিতিতে ভারতীয় দলের শক্তি যে অনেকটাই কমে যাবে, সেই নিয়ে কোনও সন্দেহ নেই।

বন্ধ করুন