বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: সহজ ক্যাচ ফেলে পরমুহূর্তেই ভুল শুধরালেন বুমরাহ, দুরন্ত ক্যাচে ফেরালেন স্টোকসকে- ভিডিয়ো

IND vs ENG: সহজ ক্যাচ ফেলে পরমুহূর্তেই ভুল শুধরালেন বুমরাহ, দুরন্ত ক্যাচে ফেরালেন স্টোকসকে- ভিডিয়ো

অসাধারণ ডাইভিং ক্যাচ ধরে স্টোকসকে আউট করেন বুমরাহ। ছবি- স্ক্রিনগ্র্যাব।

তৃতীয় সুযোগে অবশেষে স্টোকসকে সাজঘরে ফেরাতে সফল হয় ভারত।

প্রথমবার ভারতীয় দলের অধিনায়কত্ব করতে নেমে সময়টা দারুণ কাটছে জসপ্রীত বুমরাহর। প্রথমে ব্যাট হাতে স্টুয়ার্ট ব্রডকে ছাতু করার পর ইংল্যান্ডের টপ অর্ডারের তিন ব্যাটারকেই আউট করেন বুমরাহ। এবার এক অসামান্য ক্যাচ ধরলেন ভারতের নতুন টেস্ট অধিনায়ক বুমরাহ।

শার্দুল ঠাকুরের বিরুদ্ধে প্রতিআক্রমণাত্মক ক্রিকেট খেলার লক্ষ্যেই জনি বেয়ারস্টো এবং বেন স্টোকস আগ্রাসী ব্যাটিং করা শুরু করেন। তবে ৩৮তম ওভারে শার্দুলের বলে জোরে প্রহার করলেও, বলকে উচ্চতা দিতে পারেননি স্টোকস। বল সোজা মিড অফে দাঁড়িয়ে থাকা বুমরাহর হাতে যায়। তবে অভাবনীয়ভাবে সেই সহজ ক্যাচ ফেলে দেন বুমরাহ। তবে ঠিক তার পরের বলেই নিজের ভুল শুধরে নেন। প্রায় একইরকম শট খেলেন স্টোকস। এবারেও উচ্চতা না পেলেও, বল কিন্তু বুমরাহর থেকে বেশ দূরেই ছিল। তবে একেবারে বাজপাখির মতো ঝাঁপিয়ে পড়ে সেই ক্যাচ ধরে নেন বুমরাহ।

আরও পড়ুন:- IND vs ENG Day 3 Live: রিভিউ নিয়ে বাঁচলেন বেয়ারস্টো, ২০০ টপকাল ইংল্যান্ড

বুমরাহ যে এই ক্যাচ ধরে ফেলেছেন, তা স্টোকস প্রথমে খানিকক্ষণ বিশ্বাসই করতে পারেননি। হতাশায় ক্রিজে বেশ খানিকক্ষণ দাঁড়িয়ে থাকেন তিনি। বুমরাহর উচ্ছ্বসিত ভারতীয় সতীর্থরাও তাঁকে ঘিরে উচ্ছ্বাস করতে থাকে। এই ক্যাচের মাহাত্ম্য বিশাল। স্টোকস এবং বেয়ারস্টোর ৬৬ রানের পার্টনারশিপ ম্যাচ ভারতীয় দলের নাগাল থেকে বের করে নিয়ে যাওয়ার প্রচেষ্টায় ছিল। শার্দুল ১৮ রানে স্টোকসের সহজ ক্যাচও ফেলেন। তবে দুইবার জীবনদান পেয়েও লাভ তুলতে পারলেন না স্টোকস। ২৫ রানে ফিরতে হল তাঁকে।

বন্ধ করুন