বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: চেন্নাইয়ের হারের ড্রেসিংরুমে 'অশান্তি' তৈরির অবস্থা, মইনের কাছে ক্ষমা চাইলেন রুট
চেন্নাইয়ের হারের ড্রেসিংরুমে 'অশান্তি' তৈরির অবস্থা, মইনের কাছে ক্ষমা চাইলেন রুট। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
চেন্নাইয়ের হারের ড্রেসিংরুমে 'অশান্তি' তৈরির অবস্থা, মইনের কাছে ক্ষমা চাইলেন রুট। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Ind vs Eng: চেন্নাইয়ের হারের ড্রেসিংরুমে 'অশান্তি' তৈরির অবস্থা, মইনের কাছে ক্ষমা চাইলেন রুট

  • দ্বিতীয় টেস্টে আটটি উইকেট নেওয়ার পাশাপাশি দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১৮ বলে ৪৩ রান করেন তিনি।

শুভব্রত মুখার্জি

তাঁরা ইংল্যান্ড দলের সতীর্থ। মইন আলি এবং ইংল্যান্ড অধিনায়ক জো‌ রুটের সম্পর্ক নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে চেন্নাইয়ের দ্বিতীয় টেস্টের পর। ইংল্যান্ডের রোটেশন পদ্ধতির কারণে প্রথম টেস্টে মোটের উপর ভালো পারফরম্যান্স করা তরুন অফস্পিনার ডম বেসের পরিবর্তে মইনকে দ্বিতীয় টেস্টে সুযোগ দেওয়া হয়েছিল। বল হাতে তিনি বিরাট কোহলির মূল্যবান উইকেটটিও তুলে নিয়েছিলেন তিনি।

ইংল্যান্ডের রোটেশন পদ্ধতির কথা মাথায় মইন আলিকে দেশে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই ব্যাপারে মন্তব্য করতে গিয়েই ইংল্যান্ডের অধিনায়ক জো রুট 'চোসেন' শব্দটির ব্যবহার করেছিলেন। যার অর্থ মইন নিজেই দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। অনিচ্ছাকৃত এই ভুল শব্দ চয়নের জন্য মইনের কাছে নিঃশর্ত ক্ষমাও চেয়েছেন রুট। তা মেনেও নিয়েছেন মইন। দ্বিতীয় টেস্টে আটটি উইকেট নেওয়ার পাশাপাশি দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১৮ বলে ৪৩ রান করেন তিনি।

২০১৯ সালের অ্যাসেজের পরে এটিই আলির প্রথম টেস্ট ছিল। শ্রীলঙ্কা সফরে করোনাভাইরাস আক্রান্ত হওয়ার কারণে কোনও টেস্টে খেলতে পারেননি। এরপরেই তিনি ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) রোটেশন পদ্ধতির সুযোগ নিয়ে ১০ দিনের জন্য ইংল্যান্ডে পাড়ি দেওয়ার ঠিক হয়। রুটের মন্তব্যের কারনে সমালোচনার মুখোমুখি হতে হয় আলিকে। ইংল্যান্ড সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রুট টিম হোটেলে আলির কাছে ক্ষমা চান। যেখানে রুটের মন্তব্যের মধ্যে দিয়ে রোটেশন পদ্ধতিকে আলির ব্যক্তিগত ইচ্ছা হিসেবে উল্লেখ করেছিলেন ইংল্যান্ড অধিনায়ক। ক্ষমা চেয়েছেন ইংল্যান্ড কোচ। ক্রিকেট মহলের মতে, ড্রেসিংরুমে অশান্তির বাতাবরণ যাতে তৈরি না হয়, তাই আগেভাগেই ক্ষমা চেয়েছেন রুটরা।

বন্ধ করুন