বাংলা নিউজ > ময়দান > সিরিজের মাঝপথেই দেশে ফিরছেন মঈন আলি, খেলবেন না শেষ দু'টি টেস্টে
মঈন আলি। ছবি- বিসিসিআই।
মঈন আলি। ছবি- বিসিসিআই।

সিরিজের মাঝপথেই দেশে ফিরছেন মঈন আলি, খেলবেন না শেষ দু'টি টেস্টে

  • চিপকে দ্বিতীয় টেস্টে ব্যাটে-বলে ইংল্যান্ডের হয়ে সেরা পারফর্ম্যান্স করেন তারকা অল-রাউন্ডার।

ভারতের বিরুদ্ধে সিরিজের শেষ দু'টি টেস্ট থেকে সরে দাঁড়ালেন মঈন আলি। সিরজের মাঝপথেই দেশে ফিরছেন ইংল্যান্ডের তারকা অল-রাউন্ডার। মঈনের দেশে ফিরে যাওয়ার কথা জানান ইংল্যান্ড অধিনায়ক জো রুট। যদিও সীমিত ওভারের সিরিজের আগে পুনরায় ভারতে ফেরার সম্ভাবনা রয়েছে তাঁর।

মঈন আলির না থাকা টেস্ট সিরিজে বড় ধাক্কা হিসেবে বিবেচিত হতে পারে ইংল্যান্ড শিবিরে। কেননা, দ্বিতীয় টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৮টি উইকেট নেওয়া ছাড়াও দ্বিতীয় ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন আলি। মঈন আলি গত ১৮ মাসে প্রথম টেস্ট খেলতে নামেন চিপকে। শ্রীলঙ্কা সফর থেকে টেস্ট স্কোয়াডের সঙ্গে থাকলেও মাত্র একটি টেস্ট খেলার সুযোগ হয় তাঁর।

শ্রীলঙ্কায় গিয়ে করোনা আক্রান্ত হওয়ায় তাঁকে আইসোলেশনে থাকতে হয়। ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে ডমিনিক বেসকে সুযোগ দেয় ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট। দ্বিতীয় টেস্টে বেসের পরিবর্তে মাঠে নেমেই ব্যাটে-বলে নজর কাড়েন মঈন। তবে একটি ম্যাচ খেলেই দেশের ফেরার সিদ্ধান্ত নেন তিনি।

ইসিবির তরফে সফর শুরুর আগেই সব ফর্ম্যাটে মাঠে নামা ক্রিকেটারদের জানিয়ে দেওয়া হয়েছিল যে, কেউ চাইলে বায়ো-বাবল ছেড়ে পরিবারের সঙ্গে সময় কাটাতেই পারেন। মঈন সেই পথই বেছে নেন।

রুট বলেন, ‘মঈন বাড়ি ফেরার সিদ্ধান্ত নিয়েছে। সফরটা ওর জন্য সত্যিই কঠিন। করোনা আক্রান্ত হওয়ায় ওকে একা একা থাকতে হয়েছে। তাছাড়া সফরের আগেই জানানো হয়েছে যে, কেউ চাইলে বায়ো-বাবল ছেড়ে যেতে পারে।’

রুট আরও বলেন, ‘মঈন একাই দেশে ফিরছে। স্কোয়াডের বাকিরা এখানেই থাকছে। আমরা অবশ্যই চাইব যে, আমাদের সামনে সমস্ত বিকল্প খোলা থাকুক। তবে আমাদের এটাও দেখতে হবে ক্রিকেটাররা যেন স্বচ্ছন্দ থাকে। ও পরিবারের সঙ্গে সময় কাটানোর সিদ্ধান্ত নিয়েছে। ওর সিদ্ধান্তকে আমরা সম্মান জানাচ্ছি।’

বন্ধ করুন