বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: প্রতিদ্বন্দ্বিতা ভুলে ভারতীয় ফাস্ট বোলারদের ভূয়সী প্রশংসায় ভরালেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট
ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

IND vs ENG: প্রতিদ্বন্দ্বিতা ভুলে ভারতীয় ফাস্ট বোলারদের ভূয়সী প্রশংসায় ভরালেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট

  • এখনও অবধি সিরিজে ভারতের হয়ে সবকটি উইকেটই নিয়েছেন ফাস্ট বোলাররা।

লর্ডস টেস্টে ভারতীয় দলের ১৫১ রানে দুরন্ত জয় এখন ইতিহাসের অঙ্গ। ভারতীয় বোলারদের দাপটে ক্রিকেটের মক্কায় ৬০ ওভারও টিকতে পারেনি ইংল্যান্ড দল। পাঁচ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে ভারত। এমন অবস্থায় বুধবার থেকে হেডিংলেতে তৃতীয় টেস্ট খেলতে নামবে ভারত ও ইংল্যান্ড।

লর্ডস টেস্টে মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা ও মহম্মদ সিরাজকে নিয়ে গড়া ভারতীয় ফাস্ট বোলিং আক্রমণ বিভাগ সর্বস্তরে প্রশংসিত হয়েছেন। অপরদিকে, ইংল্যান্ডের ব্যাটিং নিয়ে সমালোচনার সুর সর্বত্র। সিরিজে এখনও অবধি ইংল্যান্ডের সবকটি উইকেটই নিয়েছেন ভারতীয় বোলাররা। বিশেষজ্ঞ থেকে সমর্থক অনেকেই দাবি করেছেন এটাই সর্বকালের সেরা ভারতীয় বোলিং আক্রমণ। 

সোমবার (২৩ অগস্ট) সাংবাদিক সম্মেলনে ইংল্যান্ড অধিনায়ক জো রুটও ভারতীয় বোলারদের প্রশংসায় ভরিয়ে দিলেন। রুট বলেন, ‘ওদের বোলিং আক্রমণ নিঃসন্দেহে দারুণ। বর্তমানে টেস্ট ক্রিকেটে বেশ কয়েকটি দলেরই ভাল বোলিং আক্রমণ রয়েছে যারা ইংলিশ পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়ে লাভ তুলতে সক্ষম। ভারত এখনও অবধি সিরিজে সেটা করতে সক্ষম হয়েছে। আমাদের বুদ্ধি খাটিয়ে ওদের বিরুদ্ধে রান করে ওদের ওপর পাল্টা চাপ বাড়ানোর পথ খুঁজে বের করতে হবে।’

ইংল্যান্ড অধিনায়কের মতে ভারতীয় বোলারদের আলাদা আলাদা রিলিজ পয়েন্ট হওয়ায় দলের বোলিং আক্রমণে দারুণ ভারসাম্য রয়েছে। তবে বিরাট বাহিনীর দিকে না তাকিয়ে রুটের মতে তাঁর দল লর্ডসের পরাজয় থেকে অনেক কিছু শিখেছে ।

‘আমরা দলগত ও ব্যক্তিগতভাবে কী করতে সেটা আমাদের বুঝতে হবে এবং নিজেদের সেরাটা দেওয়ার লক্ষ্যে এগোতে হবে। বিরাটের দল তো নিজেদের খেলাটা খেলবেই, আমি চাই আমরা যেন মাঠে নিজেদের সেরাটা দিতে পারি। গত টেস্ট থেকে আমরা নিজেদের শিক্ষা নিয়েছি। সিরিজে এখনও তিনটি টেস্ট বাকি এবং আমরা কামব্যাক করতে মরিয়া।’ দাবি রুটের।

বন্ধ করুন