বাংলা নিউজ > ময়দান > বর্তমান ক্রিকেটারদের মধ্যে সেঞ্চুরির শিখরে জো রুট, কোহলির সামনেই টপকালেন কোহলিকে

বর্তমান ক্রিকেটারদের মধ্যে সেঞ্চুরির শিখরে জো রুট, কোহলির সামনেই টপকালেন কোহলিকে

জো রুট। ছবি- এএফপি (AFP)

স্টিভ স্মিথকে পিছনে ফেলে ডন ব্র্যাডম্যানকে ছোঁয়ার অপেক্ষায় ব্রিটিশ তারকা।

কেন উইলিয়ামসনকে আগেই পিছনে ফেলেছিলেন। এবার একই সঙ্গে স্টিভ স্মিথ ও বিরাট কোহলিকে টপকে গেলেন জো রুট। বর্তমান ক্রিকেটারদের মধ্যে টেস্ট সেঞ্চুরির শিখরে পৌঁছে গেলেন ব্রিটিশ তারকা।

এজবাস্টন টেস্টের দ্বিতীয় ইনিংসে জো রুট ১৪২ রান করে অপরাজিত থাকেন। এটি রুটের টেস্ট কেরিয়ারের ২৮ নম্বর শতরান। এই নিরিখে তিনি টপকে গেলেন বিরাট ও স্মিথকে। স্মিথ ও কোহলি উভয়েই ২৭টি করে টেস্ট সেঞ্চুরি করেছেন। উল্লেখযোগ্য বিষয় হল, বিরাটের সামনেই তাঁকে পিছনে ফেললেন রুট। সুতরাং, ফ্যাব ফোরে সব থেকে বেশি টেস্ট শতরান এখনও রুটের দখলে। উল্লেখ্য, কেন উইলিয়ামসনের ঝুলিতে রয়েছে ২৪টি টেস্ট সেঞ্চুরি।

সার্বিকভাবে টেস্টে সব থেকে বেশি সেঞ্চুরি করা ক্রিকেটারদের তালিকায় রুট উঠে আসেন ১৭ নম্বরে। একাধিক ক্রিকেটারের সমসংখ্যাক টেস্ট সেঞ্চুরির বিষয়টি মাথায় রাখলে রুট এই তালিকায় যুগ্মভাবে ১১ নম্বরে রয়েছেন বলা যায়।

আরও পড়ুন:- IND vs ENG Day 5: অসাধ্য সাধন রুট-বেয়ারস্টোর, রেকর্ড জয়ে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

আরও উল্লেখযোগ্য বিষয় হল, বর্তমান ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি টেস্ট সেঞ্চুরির মালিক এখন জো রুটই। রুটের থেকে বেশি টেস্ট সেঞ্চুরি করা ক্রিকেটাররা সবাই অবসর নিয়েছেন। বর্তমান ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি টেস্ট রানও এখন রুটের ঝুলিতেই রয়েছে।

আরও পড়ুন:- পন্টিংয়ের রেকর্ড ভাঙলেন জো রুট, কিংবদন্তি গাভাসকরকে টপকে সচিনের ঘাড়ে নিঃশ্বাস ব্রিটিশ তারকার

কোহলি ও স্মিথ ছাড়া টেস্ট সেঞ্চুরির নিরিখে রুট টপকে গেলেন দক্ষিণ আফ্রিকার গ্রেম স্মিথ ও অস্ট্রেলিয়ার অ্যালান বর্ডারকে। উভয়েই টেস্ট কেরিয়ারে ২৭টি করে সেঞ্চুরি করেছেন। জো রুট ছুঁয়ে ফেলেন অস্ট্রেলিয়ার মাইকেল ক্লার্ক ও দক্ষিণ আফ্রিকার হাশিম আমলাকে। দুই প্রাক্তন তারকাও রুটের মতো ২৮টি করে টেস্ট সেঞ্চুরি করেছেন। আর একটি টেস্ট সেঞ্চুরি করলেই ব্রিটিশ তারকা ছুঁয়ে ফেলবেন কিংবদন্তি ডন ব্র্যাডম্যানকে (২৯)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এবার ভারতের সিভিলিয়ান টিম পৌঁছল মলদ্বীপে, সরবে ভারতীয় সেনা IPL-র ‘লড়াই’ ছাপিয়ে হাত মেলাল রিলায়েন্স ও ডিজনি, মিশে গেল Viacom18 ও Star India বাড়ির কর্তার মৃত্যুশোকে ঘরবন্দি ২২ দিন,উদ্ধার করেও হল না শেষরক্ষা,মারা গেল ছেলে ব্যথাতা কাটাতে শাকিবদের নতুন ব্যাটিং এবং বোলিং কোচ নিযুক্ত করল বিসিবি তৃণমূলের ব্রিগেডের দিন শহরে ডার্বিতে মুখোমুখি মোহন-ইস্ট, আদৌ হবে বড় ম্যাচ? ৩৭ বছরে পা দিলেন হেজেল, স্ত্রীর জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানিয়ে কী করলেন যুবরাজ ২৫ কেজি ওজন কমেছে, জেলে পড়ে গিয়ে ফেটেছে মাথা, আদালতে জানালেন বালুর আইনজীবী এক দেশ-এক ভোট নিয়ে সংবিধানে যুক্ত হতে পারে নয়া অধ্য়ায়, টার্গেট ২০২৯ নৌকায় ৫ পাকিস্তানি! উদ্ধার ৩,৩০০ কেজির মাদক, গুজরাটে তাবড় অপারেশন, প্রশংসায় শাহ ISL 2023 (Mumbai vs Goa) Live Updates:

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.