বাংলা নিউজ > ময়দান > বর্তমান ক্রিকেটারদের মধ্যে সেঞ্চুরির শিখরে জো রুট, কোহলির সামনেই টপকালেন কোহলিকে

বর্তমান ক্রিকেটারদের মধ্যে সেঞ্চুরির শিখরে জো রুট, কোহলির সামনেই টপকালেন কোহলিকে

জো রুট। ছবি- এএফপি (AFP)

স্টিভ স্মিথকে পিছনে ফেলে ডন ব্র্যাডম্যানকে ছোঁয়ার অপেক্ষায় ব্রিটিশ তারকা।

কেন উইলিয়ামসনকে আগেই পিছনে ফেলেছিলেন। এবার একই সঙ্গে স্টিভ স্মিথ ও বিরাট কোহলিকে টপকে গেলেন জো রুট। বর্তমান ক্রিকেটারদের মধ্যে টেস্ট সেঞ্চুরির শিখরে পৌঁছে গেলেন ব্রিটিশ তারকা।

এজবাস্টন টেস্টের দ্বিতীয় ইনিংসে জো রুট ১৪২ রান করে অপরাজিত থাকেন। এটি রুটের টেস্ট কেরিয়ারের ২৮ নম্বর শতরান। এই নিরিখে তিনি টপকে গেলেন বিরাট ও স্মিথকে। স্মিথ ও কোহলি উভয়েই ২৭টি করে টেস্ট সেঞ্চুরি করেছেন। উল্লেখযোগ্য বিষয় হল, বিরাটের সামনেই তাঁকে পিছনে ফেললেন রুট। সুতরাং, ফ্যাব ফোরে সব থেকে বেশি টেস্ট শতরান এখনও রুটের দখলে। উল্লেখ্য, কেন উইলিয়ামসনের ঝুলিতে রয়েছে ২৪টি টেস্ট সেঞ্চুরি।

সার্বিকভাবে টেস্টে সব থেকে বেশি সেঞ্চুরি করা ক্রিকেটারদের তালিকায় রুট উঠে আসেন ১৭ নম্বরে। একাধিক ক্রিকেটারের সমসংখ্যাক টেস্ট সেঞ্চুরির বিষয়টি মাথায় রাখলে রুট এই তালিকায় যুগ্মভাবে ১১ নম্বরে রয়েছেন বলা যায়।

আরও পড়ুন:- IND vs ENG Day 5: অসাধ্য সাধন রুট-বেয়ারস্টোর, রেকর্ড জয়ে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

আরও উল্লেখযোগ্য বিষয় হল, বর্তমান ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি টেস্ট সেঞ্চুরির মালিক এখন জো রুটই। রুটের থেকে বেশি টেস্ট সেঞ্চুরি করা ক্রিকেটাররা সবাই অবসর নিয়েছেন। বর্তমান ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি টেস্ট রানও এখন রুটের ঝুলিতেই রয়েছে।

আরও পড়ুন:- পন্টিংয়ের রেকর্ড ভাঙলেন জো রুট, কিংবদন্তি গাভাসকরকে টপকে সচিনের ঘাড়ে নিঃশ্বাস ব্রিটিশ তারকার

কোহলি ও স্মিথ ছাড়া টেস্ট সেঞ্চুরির নিরিখে রুট টপকে গেলেন দক্ষিণ আফ্রিকার গ্রেম স্মিথ ও অস্ট্রেলিয়ার অ্যালান বর্ডারকে। উভয়েই টেস্ট কেরিয়ারে ২৭টি করে সেঞ্চুরি করেছেন। জো রুট ছুঁয়ে ফেলেন অস্ট্রেলিয়ার মাইকেল ক্লার্ক ও দক্ষিণ আফ্রিকার হাশিম আমলাকে। দুই প্রাক্তন তারকাও রুটের মতো ২৮টি করে টেস্ট সেঞ্চুরি করেছেন। আর একটি টেস্ট সেঞ্চুরি করলেই ব্রিটিশ তারকা ছুঁয়ে ফেলবেন কিংবদন্তি ডন ব্র্যাডম্যানকে (২৯)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

খেলার হলে খেলো, আমরা টিম পাঠাব না- পাকিস্তানের লাইভ টিভি শো-তে চাঁচাছোলা হরভজন হোটেলে হঠাৎ গুলিবৃষ্টি, ইসলামপুরে নিহত TMCর পঞ্চায়েত সমিতির সদস্যের স্বামী ডোনাল্ড ট্রাম্পের ওপরে কে গুলি চালিয়েছিল? জানা গেল বছর ২০'র বন্দুকবাজের পরিচয় আজ আষাঢ় গুপ্ত নবরাত্রি, করুন এই বিশেষ কাজ, জীবন থেকে দূর হবে অভাব, আসবে সমৃদ্ধি তদন্তের শুরুতেই প্রকাশ্যে চাঞ্চল্যকর দাবি, ট্রাম্পের কানে নাকি গুলি লাগেইনি আম্বানির ছোট বউ রাধিকা ‘কাপড় তুলে’ ছুটল মোদীর পিছন,ভাই-বোন ইশা-আকাশকে করল আলাদা ট্রাম্পকে গুলি করা শুটারের ওপর নজর স্নাইপারের! তাও কেন ঘটল এই ঘটনা? সামনে ভিডিয়ো রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের বয়সের সঙ্গে সঙ্গে প্রজনন ক্ষমতা কমতে থাকে পুরুষদের, কীভাবে ধরে রাখা যায় এটি বুধাদিত্য রাজযোগে ৫ রাশির ভাগ্য চমকাবে, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.