বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: এটাই কি সিরিজের সেরা ক্যাচ? স্লিপে ঝাঁপিয়ে লোকেশ রাহুলের অবিশ্বাস্য ক্যাচ ধরলেন বেয়ারস্টো, দেখুন ভিডিও
লোকেশ রাহুলের দুরন্ত ক্যাচ ধরার পর বেয়ারস্টোকে অভিনন্দন সতীর্থদের। ছবি- রয়টার্স (Reuters)
লোকেশ রাহুলের দুরন্ত ক্যাচ ধরার পর বেয়ারস্টোকে অভিনন্দন সতীর্থদের। ছবি- রয়টার্স (Reuters)

IND vs ENG: এটাই কি সিরিজের সেরা ক্যাচ? স্লিপে ঝাঁপিয়ে লোকেশ রাহুলের অবিশ্বাস্য ক্যাচ ধরলেন বেয়ারস্টো, দেখুন ভিডিও

  • বাঁ-দিকে ঝাঁপিয়ে কার্যত না দেখেই এক হাতে লোকেশ রাহুলের ব্যাটের কানা ছোঁয়া বল তালুবন্দি করেন বেয়ারস্টো।

উইকেটকিপার হলেও ভারতের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে জনি বেয়ারস্টো বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে মাঠে নামছেন। যথারীতি উইকেটকিপিং করছেন জোস বাটলার। ব্যাটসম্যান হিসেবে বোয়ারস্টোর দক্ষতা নিয়ে প্রশ্ন তোলার অবকাশ নেই। তবে একজন ফিল্ডার হিসেবেও তিনি কতটা দক্ষ, তার প্রমাণ পাওয়া গেল হেডিংলে টেস্টেই।

বেয়ারস্টোকে গোটা সিরিজেই আউটফিল্ডে দারুণ ফিল্ডিং করতে দেখা গিয়েছে। হেডিংলে টেস্টের তৃতীয় দিনে স্লিপে দাঁড়িয়ে লোকেশ রাহুলের যে ক্যাচটি ধরেন তিনি, তাকে এককথায় অবিশ্বাস্য বলা ছাড়া উপায় নেই।

দ্বিতীয় ইনিংসের ১৯তম ওভারে আউট হন লোকেশ রাহুল। ওভার্টনের শেষ বলে ব্যাটের কানা লাগিয়ে বসেন ভারতীয় ওপেনার। রাহুলের ব্যাট ছোঁয়া বল অত্যন্ত দ্রুত গতিতে প্রথম স্লিপে দাঁড়ানো ফিল্ডারের দিকে উড়ে যায়। তবে দুরন্ত ক্ষিপ্রতার সঙ্গে দ্বিতীয় স্লিপে দাঁড়ানো বেয়ারস্টো বাঁ-দিকে ঝাঁপিয়ে বাঁ-হাতে বলটি তালুবন্দি করেন। অত্যন্ত কম সময়ে কার্যত না দেখেই ধরা এই ক্যাচটিকে সিরিজের সেরা ক্যাচ বললেও ভুল বলা হয় না।

উইকেটকিপার হওয়ার জন্যই এমন দ্রুত প্রতিক্রিয়া দেখাতে পারেন বেয়ারস্টো। যদিও দস্তানা ছাড়া এমন ক্যাচ ধরা কতটা কঠিন, সেটা উপলব্ধি করার জন্য ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন হয় না। লোকেশ রাহুল দ্বিতীয় ইনিংসেও ব্যাট হাতে ব্যর্থ হন। ৫৪ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন তিনি।

বন্ধ করুন