বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: দুটো ভালো ইনিংসের পর ‘লিটল মাস্টার’-কে কটাক্ষ, পরের ম্যাচেই চরম ব্যর্থ বেয়ারস্টো
জনি বেয়ারস্টো। (ছবি সৌজন্য রয়টার্স)
জনি বেয়ারস্টো। (ছবি সৌজন্য রয়টার্স)

Ind vs Eng: দুটো ভালো ইনিংসের পর ‘লিটল মাস্টার’-কে কটাক্ষ, পরের ম্যাচেই চরম ব্যর্থ বেয়ারস্টো

  • ক্রিকেটার বনাম প্রাক্তন ক্রিকেটারদের লড়াইটা দীর্ঘদিনের।

শুভব্রত মুখার্জি

ক্রিকেটার বনাম প্রাক্তন ক্রিকেটারদের লড়াইটা দীর্ঘদিনের। তাঁদের মধ্যে মাঝেমাঝেই টানাপোড়েনটা প্রকাশ্যে চলে আসে। আর ভারত এবং ইংল্যান্ড দু'দলের একাধিক প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটারের সম্পর্কটা যে অম্লমধুর, তা বলা বাহুল্য।

পুণেতে দ্বিতীয় ম্যাচে ৩৩৭ রানের লক্ষ্যমাত্রা তাড়া করে অসাধারণ জয় পেয়েছে ইংল্যান্ড। মূলত জনি বেয়ারস্টোর শতরান এবং স্টোকসের ৯৯ রানে ভর করে সহজ জয় তুলে নিয়েছে। দ্বিতীয় ম্যাচে ম্যাচ জেতানো শতরান করার পরেই আক্রমণআত্মক ভঙ্গিতে কিংবদন্তি সুনীল গাভাসকরকে জবাব দেন বেয়ারস্টো। জনি বেয়ারস্টো জানান, টেস্ট ক্রিকেট সম্পর্কে গাভাসকরের কিছু বলার থাকলে যখন খুশি তাঁকে ফোন বা মেসেজ করতে পারেন।

প্রসঙ্গত টেস্ট সিরিজ চলাকালীন আমদাবাদে চতুর্থ টেস্ট চলাকালীন দ্বিতীয় ইনিংসে বেয়ারস্টোর আউট হওয়ার ধরণ পছন্দ হয়নি গাভাসকরের। তিনি প্রশ্ন তুলেছিলেন যে আদৌ ইংরেজ ব্যাটসম্যানের টেস্ট খেলার ইচ্ছা বা আগ্রহ আছে কিনা। একদিনের সিরিজের দুটি ম্যাচেই ভাল খেলার পর গাভাসকারকে জবাব দিয়েছিলেন বেয়ারস্টো। বলেছিলেন, ‘প্রথমত ওঁর কথা আমার কানেই আসেনি। দ্বিতীয়ত, আমার সঙ্গে ওঁর কোনও যোগাযোগ হয়নি। তারপরেও কেন এরকম মন্তব্য করলেন, সেটা জানতে আগ্রহ হয়। আমায় যে কোনও সময় ফোন বা মেসেজ করার জন্য ওনাকে স্বাগত জানাচ্ছি। তখনই আমি ওঁকে জানাব টেস্টের প্রতি আমার আগ্রহ রয়েছে কিনা বা টেস্ট ক্রিকেট থেকে কোনও মজা পাই কিনা। আমার ফোন সব সময় খোলা। যখন খুশি আমায় ফোন করতে বা মেসেজ পাঠাতে পারেন।’

তাতে অবশ্য শেষপর্যন্ত গাভাসকর বা ‘লিটল মাস্টার’ কোনও উত্তর দেননি। তবে ভারতের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ম্যাচে চার বলে মাত্র একরান করেই আউট হয়ে যান বেয়ারস্টো।

বন্ধ করুন