বাংলা নিউজ > ময়দান > Ind vs Eng: 'আশা করছি, এটা টস জিতে ম্যাচ জেতার উইকেট নয়', ১১২-তে আউট হয়ে পিটারসেনের সম্মান রাখলেন রুটরা!
'আশা করছি, এটা টস জিতে ম্যাচ জেতার উইকেট নয়', পিটারসেনের 'আশা' পূরণ রুটদের। (ছবিটি প্রতীকী, সৌজন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এবং টুইটার)
'আশা করছি, এটা টস জিতে ম্যাচ জেতার উইকেট নয়', পিটারসেনের 'আশা' পূরণ রুটদের। (ছবিটি প্রতীকী, সৌজন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এবং টুইটার)

Ind vs Eng: 'আশা করছি, এটা টস জিতে ম্যাচ জেতার উইকেট নয়', ১১২-তে আউট হয়ে পিটারসেনের সম্মান রাখলেন রুটরা!

  • এক নেটিজেন বলেন, 'কেপি, আপনি এটা বলে কেন এত চুপ করে গেলেন? আপনি ভালো আছেন তো?'

চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টের উইকেট নিয়ে শুরু হয়েছে কেভিন পিটারসেনের ‘কাঁদুনি’। সপ্তাহখানেক পরও সারেনি সেই 'ক্ষত'। বরং তৃতীয় টেস্টের শুরুতেও সেই পিচ নিয়ে কটাক্ষ ছুড়ে দেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার। তাতে অবশ্য পালটা ট্রোলিংয়ের মুখে পড়লেন।

বুধবার আমদাবাদে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন জো রুট। তারপরই হিন্দিতে ভেসে আসে পিটারসেনের টুইট। চেন্নাইয়ের দ্বিতীয় টেস্টের ‘বাজে’ পিচের প্রসঙ্গ টেনে লেখেন, 'আশা করছি যে এটা এটা টসে জিতে ম্যাচ জেতার পিছ নয়।' সঙ্গে চোখ মারার ইমোজিও দেন।

তবে মোতেরায় পিটারসনের মনোবাঞ্চা কার্যত পূর্ণ হয়েছে। প্রথম ইনিংসে ৫০ ওভারও টিকতে পারেননি ইংল্যান্ড ব্যাটসম্যানরা। ক্রিজের ভিতর থেকে স্পিন খেলার যে পরিকল্পনা করেছিলেন রুটরা, তা একেবারেই কাজে লাগেনি। অন্যান্য উপমহাদেশের পিচের তুলনায় মোতেরার পিচে বাড়তি গতি আছে। তার জেরে মাত্র ৪৮.৪ ওভারে ১১২ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ২১.৪ ওভারে ৩৮ রান দিয়ে ছ'উইকেট নেন অক্ষর প্যাটেল। তিন উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। নিজের ১০০ তম টেস্টে এক উইকেট পান ইশান্ত শর্মা। ফলে টসে জিতে আখেরে ভালো সময় ব্যাটিংয়ের সুবিধা নিতে পারেনি ইংল্যান্ড।

সেই বিপর্যয়ের পর পালটা কটাক্ষের মুখে পড়েছেন পিটারসেন। এক নেটিজেন বলেন, 'কেপি, আপনি এটা বলে কেন এত চুপ করে গেলেন? আপনি ভালো আছেন তো?' ইংল্যান্ডের প্রথম একাদশের ছবি তুলে পোস্ট করে অপর একজন বলেন, 'এটা কি ইংল্যান্ডের এ দল নাকি বি দল, সেটা বুঝিয়ে দেবেন স্যার?' যদিও কোনও প্রশ্নের উত্তর দেননি তিনি। তাতেও এক নেটিজেনের কটাক্ষ, এখন পিটারসেন দেখছেন যে কীভাবে ম্যাচ এগোচ্ছে, সেই ভিত্তিতে পিচের উপর দোষ চাপাবেন এবং অজুহাত খুঁজবেন।

বন্ধ করুন