বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: টেস্ট দল থেকে বাদ পড়ে যাওয়ার ক্ষতটা এখনও কেন দগদগে রাহুলের মনে?

IND vs ENG: টেস্ট দল থেকে বাদ পড়ে যাওয়ার ক্ষতটা এখনও কেন দগদগে রাহুলের মনে?

শতরানকারী লোকেশ রাহুল। ছবি- পিটিআই।

ইংল্যান্ডের বিরুদ্ধে ট্রেন্ট ব্রিজে শতরান হাতছাড়া করলেও লর্ডসে দ্বিতীয় টেস্টে ১২৯ রানের দুরন্ত ইনিংস খেলেন লোকেশ রাহুল।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে ভারতীয় দলের ওপেনিং পজিশনের আশেপাশেও ছিলেন না লোকেশ রাহুল। তবে নিয়মিত ওপেনারদের চোটের কারণে হঠাৎই সুযোগ আসে ওপেন করার। ট্রেন্ট ব্রিজে অল্পের জন্য শতরান হাতছাড়া করলেও লর্ডসে ১২৯ রানের দুরন্ত ইনিংস খেলার পর রাহুল যে সেই সুযোগ কাজে লাগাতে সক্ষম হয়েছেন, তা বলাই বাহুল্য।

দুই বছর ভারতীয় দলের হয়ে লাল বলের ক্রিকেট না খেলা সত্ত্বেও কর্ণাটকের ব্যাটসম্যানের এই সাফল্য নজর কেড়েছে সমর্থক থেকে বিশেষজ্ঞ সকলেরই। কী ভাবে এতদিন পর সুযোগ পেয়েই সাফল্য লাভে সক্ষম হলেন ভারতীয় তারকা? টেস্ট দল থেকে দুই বছর বাইরের থাকার হতাশাকে কাজে লাগিয়েই নিজেকে উদ্বুদ্ধ করেছেন বলে জানান রাহুল।

বিসিসিআই টিভির হয়ে রোহিত শর্মার সঙ্গে এক সাক্ষাৎকারে রাহুল জানান, ‘সবার ক্ষেত্রেই এই আঘাত পাওয়াটা জরুরি। এই আঘাতই আমাকে নিজের ব্যাটিংয়ের ওপর আরও কাজ করে নিজেকে আরও উন্নত করতে সাহায্য করেছে। এখন যখন আমি অবশেষে আবার টেস্ট খেলার সুযোগ পেয়েছি তখন সেই সুযোগকে আমি কোনভাবেই হাতছাড়া করতে রাজি নই।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সরকারি ও বেসরকারি হাসপাতালে খরচ একই করুন, নাহলে রেট একদম কমানো হবে, ডেডলাইন SC-র মানলেন 'ভুল', 'প্রশ্ন' ইডিকে নিয়ে, শাহজাহান গ্রেফতারির পর কী বললেন পুলিশ কর্তা? জল্পনায় সিলমোহর, বাবা-মা হতে চলেছেন দীপিকা রণবীর, কবে আসছে প্রথম সন্তান? ‘BJPএবং সন্দেশখালির মহিলাদের আন্দোলনের জন্য…’, শাহজাহানের গ্রেফতারি নিয়ে সুকান্ত 'ওঁর মতো...' যখন-তখন বিতর্কিত মন্তব্য করে বসেন, তবুও জয়ার হয়ে সাফাই নভ্যার! রণজয়ের নাম ভাঙিয়ে ৭৩ লক্ষ টাকার প্রতারণা! ফ্যানেদের সতর্ক করলেন পর্দার অনিকেত কাল থেকে শুরু নতুন মাস, কেমন কাটবে এই মাসটি? সব ভালো হবে তো? রইল সব রাশির রাশিফল ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে প্লেসমেন্টের আকাল,তাও মোটা বেতনের চাকরি দিচ্ছে এই সংস্থা ভেঙেছিল স্বপ্ন, অবসাদে মাত্র ৩৮ বছর বয়সে নিজের প্রাণ দিলেন সফটওয়্যার সংস্থার CEO চালের দাম নিয়ন্ত্রণে রাখতে পদক্ষেপ ভারতের, খিদের জ্বালায় পুড়তে পারে বাকিদের পেট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.