বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: আউট হয়ে অসন্তোষ প্রকাশ রাহুলের, DRS সিদ্ধান্ত ঘিরে শুরু বিতর্ক
আউট হয়ে সাজঘরে ফিরছেন হতাশ লোকেশ রাহুল। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
আউট হয়ে সাজঘরে ফিরছেন হতাশ লোকেশ রাহুল। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

IND vs ENG: আউট হয়ে অসন্তোষ প্রকাশ রাহুলের, DRS সিদ্ধান্ত ঘিরে শুরু বিতর্ক

ব্যক্তিগত ৪৬ রানে অ্যান্ডারসনের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন রাহুল।

ওভাল টেস্টে প্রথম ইনিংসে ৯৯ রানে পিছিয়ে পড়ার পর, দ্বিতীয় দিনে ভারতের ৪৩ রানে খেলা শেষ হওয়ার তৃতীয় পর দিনের শুরুটাও ভালই করেছিলেন ভারতীয় ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা। তবে যখন মনে হচ্ছিল বিনা উইকেটেই ভারত লিড নিতে সক্ষম হবে তখনই আউট হন রাহুল। আর এই আউটকে ঘিরেই যত বিতর্ক।

দ্বিতীয় ইনিংসের ৩৪তম ওভারে অর্ধশতরানের দোরগোড়ায় দাঁড়িয়ে থাকা সেট রাহুলকে আউট করেন জেমস অ্যান্ডারসন। সামনের পায়ে ডিফেন্স করতে গিয়েই এজে লেগে কিপার জনি বেয়ারস্টোর দস্তানায় ধরা দেন ভারতীয় ওপেনার। আম্পায়র রাহুলকে আউট না দিলেও ডিআরএসের মদতে নিজের সিদ্ধান্ত বদলাতে বাধ্য হন তিনি। রিভিউতে স্পষ্টতই বল রাহুলের ব্যাটের কাছাকাছি থাকার সময়ই স্পাইক ধরা পড়ে।

তবে রাহুল এই সিদ্ধান্তে বিন্দুমাত্রও খুশি ছিলেন না। বিস্মিত হয়ে আম্পায়রকে সম্ভবত ব্যাট প্যাডে লেগেছে বলেই ইশারা করে বোঝাতে চান ২৯ বছর বয়সী ভারতীয় তারকা। তবে তাতে আর বরফ গলেনি। ব্যক্তিগত ৪৬ রানেই সাজঘরে ফিরতে হয় রাহুলকে। ভারত ৮৩ রানে নিজেদের প্রথম উইকেট হারায়। তবে রাহুল নিজের আউট নিয়ে অসন্তোষ প্রকাশ করলেও সঠিক সিদ্ধান্তই নেওয়া হয়েছে বলে মনে করেন সুনীল গাভাসকর।

ঘটনাটির সময় ধারভাষ্য দিচ্ছিলেন ভারতীয় কিংবদন্তী। তিনি বলেন, 'রাহুল সম্ভবত মনে করছিল ওর প্যাডে ব্যাট লাগায় আওয়াজ হয়েছে। ওর পিছনের প্যাডে ব্যাট লাগলেও তা বল আসার বেশ কিছু মুহূর্ত আগে লাগে। স্পষ্টতই যখন স্পাইক দেখায় তখন ওর ব্যাট প্যাড থেকে অনেকটাই দূরে ছিল।' রাহুল আউট হয়ে গেলেও ভারত বেশ ভাল জায়গাতেই রয়েছে। দ্বিতীয় ইনিংসে বড় রান করে বিরাট কোহলির দল ম্যাচ জিততে সক্ষম হন কি না, এখন সেটাই দেখার।

বন্ধ করুন