বাংলা নিউজ > ময়দান > অভিষেকে দ্রুততম হাফ-সেঞ্চুরি করে কান্নায় ভেঙে পড়লেন ক্রুণাল, দেখুন ভিডিও
চোখে জল ক্রুণাল পান্ডিয়ার। ছবি- টুইটার।
চোখে জল ক্রুণাল পান্ডিয়ার। ছবি- টুইটার।

অভিষেকে দ্রুততম হাফ-সেঞ্চুরি করে কান্নায় ভেঙে পড়লেন ক্রুণাল, দেখুন ভিডিও

  • ৩১ বলে ৫৮ রানের ঝোড়ো ইনিংস পান্ডিয়া উত্সর্গ করেন প্রয়াত পিতাকে।

শুভব্রত মুখার্জি

করোনার দাপট বাড়ছে সারা ভারত জুড়েই। আর এমন আবহে দর্শকশূন্যভাবে পুনের বুকে আয়োজন করা হয়েছে ভারত বনাম ইংল্যান্ডের একদিনের সিরিজ। টেস্ট এবং টি-২০ সিরিজ ভারত জেতার পরে মঙ্গলবার থেকে শুরু হওয়া একদিনের সিরিজ জেতার ক্ষেত্রেও ভারত যে ফেভারিট তা বলাই বাহুল্য। বিরাটদের সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদী প্রাক্তন ইংরেজ অধিনায়ক তথা ধারাভাষ্যকার মাইকেল ভনও।

এমতাবস্থায় ইংল্যান্ড দলের বিরুদ্ধে পুনেতে প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে ভারত। ওপেনার শিখর ধাওয়ানের অসাধারণ ৯৮ রানের ইনিংস এবং বিরাট কোহলির ৫৬ রানের ইনিংসে ভর করে ভারত বড় রানের লক্ষ্য নিয়ে এগোচ্ছিল। এমন সময়ে প্রথমে কোহলি, তারপর ধাওয়ান এবং হার্দিকের উইকেট পরপর অল্প রানের ব্যবধানে হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত।

ফলে মনে হচ্ছিল হয়ত ৩০০ রানের গন্ডিও পার করতে পারবেন না বিরাটরা। তবে এমন সময় সকল আশঙ্কা দূর করে দিয়ে কেএল রাহুলের সাথে জুটি বেঁধে ভারতের জার্সিতে অভিষেক ম্যাচেই বিধ্বংসী ফর্মে খেলা শুরু করেন ক্রুনাল। ৩১ বলে ৫৮ রানের এক অনবদ্য অপরাজিত ইনিংস খেলেন তিনি। রাহুলের সঙ্গে ষষ্ঠ উইকেটে জুটি বেঁধে ১১২ রান করে ভারতের স্কোর পৌঁছে দেন ৩১৭ রানে।

ক্রুণাল মাত্র ১৬ বলে হাফ-সেঞ্চুরি করেন। অভিষেককারী কোনও ব্যাটসম্যানের ওয়ান ডে ক্রিকেটে এটিই দ্রুততম হাফ-সেঞ্চুরি।

আর ওয়ান ডে অভিষেকে অসাধারণ ইনিংস খেলে ড্রেসিংরুমে ফেরার পথেই ভাই হার্দিককে জড়িয়ে কান্নায় ভেঙে পড়তে দেখা যায় ক্রুনালকে। তাঁর অসাধারণ এই ইনিংস তিনি তার স্বর্গীয় বাবার উদ্দেশ্যে উৎসর্গ করেন। প্রসঙ্গত, বরোদার হয়ে বিজয় হাজারে ট্রফিতে ব্যস্ত থাকার মাঝেই নিজের বাবাকে হারিয়েছিলেন পান্ডিয়া ভাতৃদ্বয়। ফলে সেইসময় বায়ো বাবল ছেড়ে ক্রুণালকে ফিরে আসতে হয়েছিল তাদের বাড়িতে।

বন্ধ করুন